প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিতে ব্যাপক প্রস্তুতি, বর্ণিল সাজে সড়ক

  নিজস্ব প্রতিবেদক

০৬ অক্টোবর ২০১৭, ১৯:১২ | আপডেট : ০৬ অক্টোবর ২০১৭, ১৯:২৩ | অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তার তিন সপ্তাহের সফর শেষে আগামীকাল শনিবার সকালে দেশে ফিরছেন। আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান শেষে শনিবার সকাল ৯টা ২০ মিনিটে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে এসে পৌঁছবেন।

আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে মিয়ানমারের রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়ে দৃষ্টান্ত সৃষ্টি এবং তাদের নিজ দেশে ফিরিয়ে নেওয়ার জন্য পাঁচ দফা প্রস্তাব দিয়েছেন। এ জন্য দেশের বিশিষ্ট নাগরিক ও দেশবাসীর পক্ষ থেকে তাঁকে গণসংবর্ধনা দেওয়া হবে।

বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত রাস্তার দুই পাশে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সর্বস্তরের মানুষ। শনিবার সকাল সাড়ে ৮টার মধ্যে নেতা-কর্মীদের নির্দিষ্ট স্থানে থাকার আহ্বান জানানো হয়েছে আওয়ামী লীগের পক্ষ থেকে।

এছাড়া সংবর্ধনা উপলক্ষে বিমানবন্দর সড়ককে ব্যানার-ফেস্টুনে সুসজ্জিত করা হয়েছে। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জ থেকে সোজা প্রধান সড়কে এলে চোখে পড়বে প্রধানমন্ত্রীকে ‘মাদার অব হিউম্যানিটি’ আখ্যা দিয়ে তার ছবি ব্যবহার করে তৈরি করা হয়েছে বিশাল বিলবোর্ড।

বিমানবন্দর সড়ক থেকে রাজধানীর কেন্দ্রের দিকে প্রবেশ করার সময় চোখে পড়বে রোড ডিভাইডারের মাঝে বিভিন্ন ধরনের ফেস্টুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোট্রেট ছবি, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের সময় অসহায় রোহিঙ্গাদের সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি, মাদার অব হিউম্যানিটি, যুদ্ধ নয়-শান্তি চাইসহ বিভিন্ন লেখা সম্বলিত দুই থেকে আড়াই ফুট চওড়‍া ও ৪/৫ ফুট লম্বা এসব ফেস্টুন। সড়কটির সবকটি ফুট ওভারব্রিজ ও ফ্লাইওভারে টানানো হয়েছে বিশাল ব্যানার।

তবে এ সংবর্ধনা দেওয়ার সময় যেন প্রতিবন্ধকতা সৃষ্টি না হয়, এ জন্য কাজ করা হবে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গত মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে যৌথসভা শেষে এ কথা বলেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে