ছাত্রলীগ নেতা খুনের জেরে উত্তাল চট্টগ্রাম

প্রকাশ | ০৬ অক্টোবর ২০১৭, ২০:২৯

চট্টগ্রাম প্রতিনিধি

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাসকে হত্যার প্রতিবাদে নগরীর নিউ মার্কেট মোড়ে যানবাহনে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে বিক্ষুদ্ধ একদল ছাত্রলীগ কর্মী। এসময় তারা দুটি বাস ও কয়েকটি অটোরিকশা ভাংচুর করে। এ ঘটনায় পুলিশের সাথে বেশ কয়েকবার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

আজ শুক্রবার বিকেল পৌনে চারটা থেকে চারটা পর্যন্ত সুদীপ্ত বিশ্বাসের পক্ষের নেতাকর্মীরা জড়ো হয়ে এসব গাড়িতে আগুন ও ভাঙচুর করে। এসময় প্রায় আধাঘণ্টা ধরে সড়কে যান চলাচল বন্ধ ছিল। পরে পুলিশ তাদের সরিয়ে দিলে পরিস্থিতি শান্ত হয়।

স্থানীয় কয়েকজন জানান, ছাত্রলীগ কর্মীরা যানবাহনে ভাংচুর ও আগুন দেওয়ার পর নিউ মার্কেট মোড়ে কিছুক্ষণ অবস্থায় নেয়। এসময় আশপাশের যানবাহন বন্ধ হয়ে যায়।পরবর্তীতে পুলিশ এসে তাদের ধাওয়া দিয়ে সিটি কলেজের দিকের রাস্তায় সরিয়ে দেয়।

চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) কোতয়ালি জোনের সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, নগরীর নালাপাড়া এলাকার এক ছাত্রলীগ নেতা মারা গেছে। ওই ঘটনায় সিটি কলেজের বিক্ষুব্ধ এক দল ছাত্র যানবাহন ভাংচুর ও আগুন দেয়।

এর আগে সকাল সোয়া ৭টার দিকে নগরীর সদরঘাট থানা এলাকায় সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে ও কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা। কোন্দলের রাজনীতির জের ধরে এই খুনের ঘটনা ঘটেছে বলে ধারণা করছে পুলিশ।