ইউএনও আবু নাসার উদ্দিনকে বিদায় দিলেন কালিহাতীবাসী

  টাঙ্গাইল প্রতিনিধি

২০ অক্টোবর ২০১৭, ২১:১৭ | অনলাইন সংস্করণ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলা নির্বাহী অফিসার আবু নাসার উদ্দিনকে সম্প্রতি আবেগময় পরিবেশে বিদায় দিলেন কালিহাতী উপজেলাবাসী। তার নতুন কর্মস্থল রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলা। কালিহাতীতে নতুন ইউএনও হিসেবে যোগদান করেছেন ২৭ তম বিসিএস এর মুছাম্মৎ শাহীনা আক্তার।

জানা যায়, আবু নাসার উদ্দিন ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে কালিহাতীতে ইউএনও হিসেবে প্রথম পদোন্নতি লাভ করেন। কালিহাতীতে যোগদানের পর থেকেই ধরা-বাধা নিয়মনীতির বাইরে তার কাজগুলো কালিহাতীসহ সারা জেলায় ব্যাপক প্রসংশা কুড়ায়।

তার আন্তরিক প্রচেষ্টার কারনে কালিহাতী উপজেলাকে বাল্য বিবাহমুক্ত ঘোষণা করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। ২০১৬-২০১৭ অর্থ বছরের টিআরকাবিটা এবং ২০১৫-২০১৬ অর্থবছরের এডিপির বিশেষ বরাদ্দকৃত অর্থ দ্বারা কালিহাতী উপজেলায় সম্পন্ন উন্নয়নমূলক কাজ তার আন্তরিকতারই বহিপ্রকাশ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত তার অবিরাম ছুটে চলা কালিহাতীবাসীর অন্তরে স্থান করে নেয় ভালোবাসার মানুষ হিসেবে। এছাড়া শীতের রাতে ঘুরে ঘুরে অসহায়দের মধ্যে শীতবস্ত্র বিতরণ, পাবলিক পরীক্ষাগুলো নকলমুক্তকরণ, আমার বিদ্যালয় আমার অহংকার, খেলাধূলায় বাড়ে বল মাদক ছেড়ে খেলতে চল, গরিবের এ্যাম্বুলেন্স সার্ভিস, এবং চলো যাই গাঁয়ের পথে নামক কার্যক্রমগুলো কালিহাতীর জনমণে ব্যাপক প্রসংশা অর্জন করে।  কাজের স্বীকৃতি স্বরুপ আবু নাসার উদ্দিন টাঙ্গাইল জেলার শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত হন।
   
আবু নাসার উদ্দিনকে বিদায় সংবর্ধনা প্রদান করে কালিহাতী উপজেলা পরিষদ, অফিসার্স কাব, ভোরের পাখি শরীরচর্চা ক্লাব, সাধারণ পাঠাগারসহ মোট ২০টি বিভিন্ন সামাজিক- সাংস্কৃতিক সংগঠন ও গন্যমান্য ব্যক্তিবর্গ। বিদায় অনুষ্ঠানে সৃষ্টি হয় এক আবেগময় পরিবেশের। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ইনএনও’র বিদায় নিয়ে কালিহাতীর হাজারো মানুষ আবেগময় স্ট্যাটাস দিয়েছেন।

বিদায়ী ইউএনও আবু নাসার উদ্দিন বলেন সরকারি চাকরির নিয়ম অনুযায়ী বদলি স্বাভাবিক প্রকিৃয়া। প্রজাতন্ত্রের একজন কর্মকর্তা হিসেবে কালিহাতীতে কাজ করেছি। নতুনস্থানেও কাজ করবো। তবে কালিহাতী বাসীর ভালোবাসা আমি কোনদিন ভুলতে পারবো না।
 
কালিহাতী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার বলেন আবু নাসার উদ্দিন একজন জনবান্ধন ইউএনও ছিলেন। তিনি কালিহাতীর মানুষের সাথে মিশে গিয়েছিলেন। কালিহাতীবাসী তার কাজকে স্মরণ করবেন চিরদিন।

 

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে