ইজতেমায় দ্বিতীয় দিনের বয়ান চলছে, কাল আখেরি মোনাজাত

প্রকাশ | ১৩ জানুয়ারি ২০১৮, ১০:৫৬ | আপডেট: ১৩ জানুয়ারি ২০১৮, ১২:৩১

গাজীপুর প্রতিনিধি

বিশ্ব ইজতেমার দ্বিতীয় দিন আজ শনিবার তুরাগ তীরে সোনাভান বিবির টঙ্গী শিল্প শহরের ইজতেমা মাঠে পবিত্র কোরআন ও হাদিসের আলোকে বয়ান চলছে। ইজতেমা সূত্রে জানা গেছে, আজ হেদায়েত ও তাশকিলের বয়ান হবে। কাল আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ইজতেমার প্রথম পর্ব।

দুদিন ধরে ইজতেমা মাঠে সার্বক্ষণিক ইবাদত-বন্দেগিতে মগ্ন রয়েছেন লাখ লাখ দেশি-বিদেশি মুসল্লি। প্রতিদিন ফজর থেকে এশা পর্যন্ত ইজতেমা মাঠে ঈমান, আমল, আখলাক ও দ্বীনের পথে মেহনতের ওপর আমবয়ান অনুষ্ঠিত হচ্ছে।

এবার বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত ও হেদায়েতি বয়ান বাংলায় প্রদান করা হবে বলে জানিয়েছেন টঙ্গীর তাবলিগের মুরব্বী গিয়াসউদ্দিন। গতকাল রাতে তাবলিগ শীর্ষ জামাতের মুরব্বীদের বৈঠকে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  

গিয়াসউদ্দিন বলেন, আগামীকাল রবিবার সকাল ১০টা থেকে ১১টার মধ্যে ইজিতেমার প্রথম ধাপের আখেরি মোনাজাত শুরু হবে। এবারের বিশ্ব ইজতেমায় আখেরি মোনাজাতের আগে হেদায়েতি বয়ান পেশ করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল মতিন। আর আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের কাকরাইল মারকাজের মুরব্বী মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের।

উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি শুরু হবে তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে যোগ দেবেন দেশের ১৬ জেলার মুসল্লিরা। একইভাবে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে রোববার (২১ জানুয়ারি) শেষ হবে এবারের (২০১৮ সাল) বিশ্ব ইজতেমার আনুষ্ঠানিকতা।