ঢাকা হবে ‘জিয়া সিটি’

  নিজস্ব প্রতিবেদক

১১ জানুয়ারি ২০১৭, ১৩:৫৮ | আপডেট : ১১ জানুয়ারি ২০১৭, ১৯:১৪ | অনলাইন সংস্করণ

রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি করা হবে। পাশাপাশি গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করা হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ডেমোক্রেটিক মুভমেন্ট নামের একটি সংগঠন এই আলোচনা সভার আয়োজন করে।

শামসুজ্জামান দুদু বলেন, আপনারা পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী করেছেন। ইন্দুরকানী কি জিয়াউর রহমানের চেয়ে বেশি সন্মানিত ব্যক্তি? আপনারা গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করছেন না কেন? বিএনপি ক্ষমতায় আসলে গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করবো। তবে আপনাদের সঙ্গে আলোচনা করেই করবো। কারণ গোপালের চেয়ে মুজিবুর রহমান অনেক সম্মানিত ব্যক্তি।

বিএনপির এই নেতা বলেন, আপনারা শেখ মুজিবুর রহমানকে জাতির জনক বলেন, বঙ্গবন্ধু বলেন। অথচ তার জন্মস্থানের নাম রাখলেন গোপালের নামে। গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করার জন্য আপনাদেরকে আমরা প্রস্তাব দিবো। আলোচনা করে নাম পরিবর্তন করবো। এমনকি ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি করা হবে বলেও জানান তিনি। বলেন, যেসব স্থানে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা হয়েছে বিএনপি ক্ষমতায় আসলে এসব নাম যথাযথভাবে প্রতিস্থাপন করা হবে।

জিয়াকে খাটো করলে স্বাধীনতাকে খাটো করা হবে উল্লেখ করে ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান শেখ মুজিবের মাজার জিয়ারত করেছেন। শেখ মুজিবকে বিএনপি কখনো ছোট করে দেখে না, যথাযথ মর্যাদা দেয়। জিয়াকে ছোট করেন এটা ঠিক না।

সরকারের প্রতি আহ্বান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, পুলিশ না রেখে আপনাদের মন্ত্রীরা রাস্তায় নামেন তো। এমন পরিস্থিতিতে আওয়ামী লীগ নামে রাস্তায় কাউকে পাওয়া যাবে না। পুলিশ না থাকলে কি হয় আপনারাও জানেন। কাল বিএনপি ক্ষমতা আসলে কি হবে আপনারাও জানেন।

সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদালয়ের সাবেক উপাচার্য এমাজ উদ্দিন আহমদ। আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান ব্যারিস্টার এহসানুল হুদা প্রমুখ।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে