চবিতে ছাত্রলীগ-পুলিশ সংঘর্ষে পুলিশসহ আহত ৮

  চট্টগ্রাম ব্যুরো

২০ এপ্রিল ২০১৭, ১৮:৪২ | আপডেট : ২০ এপ্রিল ২০১৭, ১৯:৫৩ | অনলাইন সংস্করণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন কর্তৃক বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকে পরীক্ষা দিতে না দেওয়ায় পুলিশের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুরে সংঘর্ষের ঘটনায় পুলিশসহ ৮ জন আহত হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চবি ছাত্রলীগের দুই নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে চবি সমাজ বিজ্ঞান অনুষদের পরীক্ষা হলে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু গতবছর শৃঙ্খলা ভঙ্গের কারণে ঐ বর্ষের এক শিক্ষার্থী ও চবি ছাত্রলীগের সহ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার শাকিলকে দুই বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। নিয়মানুযায়ী বিভাগের পক্ষ থেকে তাকে পরীক্ষায় অংশগ্রহনের অনুমতি দেওয়া হয়নি। অনুমতি না পেয়ে গতকাল সকালে শাকিল ও তার অনুসারীরা পরীক্ষার হলে তালা ঝুলিয়ে দেয়। এসময় হলের বাইরে অবস্থান নেয় তারা। সকাল দশটায় পরীক্ষার হলে ঢুকতে গিয়ে বাধা পান শিক্ষক ও শিক্ষার্থীরা। চবি প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি পুলিশকে জানানো হয়। পুলিশ এসে হলের সামনে অবস্থান নেওয়া ছাত্রলীগ নেতাকর্মীদের সরিয়ে দেন। এসময় দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এক পর্যায়ে পুলিশ ছাত্রলীগ কর্মীদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। সমাজ বিজ্ঞান অনুষদ থেকে বিতাড়িত হয়ে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে দেয় ছাত্রলীগ। সেখান থেকেও পরে পুলিশ তাদের ধাওয়া করে।

সংঘর্ষে হাটহাজারী থানা পুলিশের এসআই মহসিন আলী, কনস্টেবল রফিকুল ইসলাম, শরিফুল ইসলাম, ইমাম হোসেন, আনোয়ার হোসেন এবং বিবিএ চতুর্থ বর্ষের রকিবুল হাসান, পদার্থ বিদ্যা বিভাগের মিজানুর রহমান বিপুল ও আবদুল্লাহ আল কায়সার শাকিল আহত হন। আহত কয়েকজনকে চবি মেডিক্যালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান আবুল কালাম আজাদ জানান, নির্ধারিত সময়ের দুই ঘণ্টা পরও পরীক্ষা নেওয়া সম্ভব না হওয়ায় বিভাগের ঐ কোর্সের পরীক্ষাটি স্থগিত করা হয়েছে।

এদিকে পুলিশের সাথে সংঘর্ষে জড়িত থাকায় চবি ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক মিজানুর রহমান বিপুল ও সহ সম্পাদক আবদুল্লাহ আল কায়সার শাকিলকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে