খালেদাকে যুবলীগ চেয়ারম্যানের প্রশ্ন

দেশ কিভাবে বিক্রি হয় ম্যাডাম?

  নিজস্ব প্রতিবেদক

২১ এপ্রিল ২০১৭, ১৭:১৭ | আপডেট : ২১ এপ্রিল ২০১৭, ১৮:৫৭ | অনলাইন সংস্করণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দাবি করেছিলেন, ভারতের কাছে দেশ বিক্রি করা হয়েছে। এর জবাবে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী খালেদা জিয়ার কাছে জানতে চেয়েছেন, দেশ কিভাবে বিক্রি হয় ম্যাডাম? আওয়ামী লীগ সরকারের কূটনৈতিক সাফল্য সহ্য করতে না পেরে বিএনপি নেতারা আবোল তাবোল বকছেন বলেও উল্লেখ করেন তিনি।

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন ৩৭নাম্বার ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফারুক চৌধুরী একথা বলেন। শুক্রবার দুপুরে রাজধানীর সদরঘাটের  সাইকেল মাঠে অনুষ্ঠিত এ সম্মেলনের উদ্বোধন করেন যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাঈল হোসেন সম্রাট। সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে ৩৭নং ওয়ার্ডের সভাপতি পদে পাবেল হোসেন পাপন ও সাধারণ সম্পাদক পদে ইব্রাহিম হোসেন রনিকে নির্বাচিত করা হয়।

ওমর ফারুক চৌধুরী তার বক্তব্যে বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরের পর থেকেই বিএনপি নেত্রী ধুয়ো তুলেছেন দেশ বিক্রি করে আসা হয়েছে ভারতের কাছে! অবশ্য বাংলাদেশের রাজনীতিতে বিষয়টি নতুন কিছু নয়। বরাবরই আওয়ামী লীগের কূটনৈতিক সাফল্যের সঙ্গে পেরে উঠতে না  পেরে বিকল্প হিসেবে ভারত বিরোধীতাকেই পুঁজি করেছে স্বাধীনতাবিরোধী অপশক্তি।

তিনি বলেন, এখন পর্যন্ত ১৭ বার ভারত সফর করেছেন বাংলাদেশের বিভিন্ন সরকার প্রধান। কিন্তু সাম্প্রতিক সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সম্মান পেয়েছেন তা বাংলাদেশ- ভারত সম্পর্কের ইতিহাসে বিরল। বাংলাদেশ যে ভারতের কাছে গুরুত্বপূর্ণ সেটা প্রমাণ করে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রটোকল ভেঙে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে তিনি স্বয়ং উপস্থিত হন পালাম বিমানবন্দরে। এর আগে প্রটোকল ভেঙে শুধুমাত্র দুজন ব্যক্তিকে বরণ করে নিয়েছিলেন মোদী। একজন সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং আরেকজন অরব আমিরাতের ক্রাউন প্রিন্স শেখ মাহাম্মদ বিন জায়েদ।

যুবলীগ চেয়ারম্যান প্রশ্ন রেখে আরও বলেন, বেগম জিয়া কি ভারত সরকারের বন্ধুত্বের স্পষ্ট বার্তা বুঝতে পারেননি? শেখ হাসিনাকে দেওয়া ভারতের এই সম্মান কী দেশ বিক্রির ঈঙ্গিত দেয় নাকি বন্ধুত্বের? তিনি বলেন, আন্তর্জাতিক কূটনীতিতে বাংলাদেশ এখন ভারতের সম্ভ্রান্ত সহযোগী। প্রতিবেশীর সঙ্গে আত্মমর্যাদা  বজায় রেখে বন্ধুত্ব কি দেশ বিক্রি?

সম্মেলনস্থলে অতিথিবৃন্দ পৌছানোর পর ৩৭ নাম্বার ওয়ার্ড যুবলীগের নেতাকর্মীরা যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক সহ অতিথিবৃন্দকে উষ্ণ অর্ভ্যথনা জানান। মাঠের সামনে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত গাওয়া হয়। বেলুন ও কবুতর উড়িয়ে সম্মেলনের শুভ সূচনা করা হয়। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এ্যাডভোকেট কাজী নজীব উল্লাহ হীরু ও যুবলীগ সাধারণ সম্পাদক মোঃ হারুনুর রশীদ। সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন ঢাকা মহানগর দণি যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে