পুঁজিবাজারে জেনে-বুঝে বিনিয়োগের আহবান সাকিবের

প্রকাশ | ০২ অক্টোবর ২০১৭, ১৮:২৪

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে জেনে-বুঝে বিনিয়োগের আহবান জানিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি বলেন, আমি যখন কাউন্টিতে খেলতে যেতাম তখন দেখতাম বিদেশি খেলোয়াররা পড়াশোনা করছে। আমি তাদের জিজ্ঞাসা করতাম এত কী পড়ছো। তারা বলতো আমরা পুঁজিবাজার সম্পর্কে পড়ছি। তাই আমি বলবো- যারা পুঁজিরাজারে বিনিয়োগ করবেন তারা জেনে-বুঝে বিনিয়োগ করবেন।

সোমবার বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে আয়োজিত বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ-২০১৭ উদ্বোধনী অনুষ্ঠানে সাকিব এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ইউনুসুর রহমান। সভাপতিত্ব করেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন চেয়ারম্যান এম খায়রুল হোসেন।

অনুষ্ঠানে অর্থমন্ত্রী সাকিবের প্রশংসা করে বলেন, আজকের অনুষ্ঠানে সাকিব আল হাসানের উপস্থিতি অনুষ্ঠানকে আরও প্রাণবন্ত করেছে। সাকিব খুব মূল্যবান কথা বলেছন। বুঝে-শুনে বিনিয়োগ করুন। সাকিব এই বিনেয়োগের প্রচেষ্টার সঙ্গে যুক্ত হয়ে  আমাদের প্রচেষ্টাকে আরও সহজ করে দিল। আপনারা চিন্তাভাবনা করে পুঁজিবাজারে বিনিয়োগ করবেন।

অনুষ্ঠানে সাকিব আল হাসানকে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন শুভেচ্ছাদূত হিসেবে পরিচয় করে দেওয়া হয়। বিকাল তিনটায় শুরু হয় অনুষ্ঠান শেষ হয় পাঁচটায়। এরপর একটি র‌্যালি হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অনুষ্ঠানে আয়োজন করে।