শ্রীনগর থানার উপ-পরিদর্শকের শাস্তি চেয়ে জবির আবেদন

  জবি প্রতিনিধি

২০ এপ্রিল ২০১৭, ১৭:০৮ | অনলাইন সংস্করণ

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার উপ-পরিদর্শক (এসআই) রহমতের বিরুদ্ধে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সরকারি দায়িত্ব পালনে অবহেলা ও রাষ্ট্রের সম্পত্তি ক্ষতিসাধনের অভিযোগ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কর্তৃপক্ষ। পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজির কাছে চিঠির মাধ্যমে এ অভিযোগ জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নুর মোহাম্মদ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত করা হয়।

অভিযোগ পত্রে বলা হয়, গত ১২ এপ্রিল বিকাল ৫টার দিকে শ্রীনগর শনবাড়ী এলাকায় জবি শিক্ষক ও শিক্ষার্থী পরিবহন বাসে করিম গ্রুপের মাটি কাটার ভেকু/স্কেভেটর দিয়ে গাড়ির বাম পাশের মাঝখানে আঘাত করে ক্ষতিসাধন করে। বিশ্ববিদ্যালয় প্রশাসন শ্রীনগর থানার সাথে যোগাযোগ করলে সেখানে পুলিশ আসে। কিন্তু কর্মরত এসআই মো. রহমত আলী বিশ্ববিদ্যালয়ের গাড়ির চালকের কাছে গাড়ির কাগজপত্র দেখতে চাইলে বিশ্ববিদ্যালয়ের বাসের ড্রাইভার মো: আতিকুর রহমান বলেন যে, গাড়ির কাগজপত্র বিশ্ববিদ্যালয়ে সংরক্ষিত আছে। এ কথা শোনার সঙ্গে সঙ্গে এসআই ক্ষিপ্ত হয়ে আতিকুরকে চড়-থাপ্পড় মারতে থাকে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। বিষয়টি সংশ্লিষ্ট থানার ওসিকে ফোনের মাধ্যমে অবগত করা হয়। সরকারি দায়িত্ব পালনে অবহেলা, রাষ্ট্রের সম্পত্তি ক্ষতিসাধন ও নির্বিচারে সরকারি কর্মচারিকে শারীরিকভাবে লাঞ্ছিত করা বেআইনি কাজ বলে প্রতীয়মান হয়।

অভিযোগ পত্রে, ঘটনার সঙ্গে জড়িত করিম গ্রুপের কর্মচারি ও শ্রীনগর থানার পরিদর্শক (এসআই) রহমতের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমরুল বাপ্পী বলেন, আমরা ভেবেছিলাম পুলিশ এসে বিষয়টির সমাধান করবেন। কিন্তু পুলিশ তা না করে উল্টো এলাকাবাসী ও করিম গ্রুপের কর্মচারিদের ক্ষেপিয়ে তোলেন। এছাড়া বাসচালক আতিককে বেধড়ক চড়-থাপ্পড় মারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে