নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ জেসিয়া

  বিনোদন প্রতিবেদক

০৪ অক্টোবর ২০১৭, ১৯:০৩ | আপডেট : ০৪ অক্টোবর ২০১৭, ২১:৪৫ | অনলাইন সংস্করণ

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ খেতাব হারালেন জান্নাতুল নাঈম এভ্রিল। বিয়ের তথ্য গোপন রাখার জন্য বাতিল করা হলো তার এই খেতাব। তাই এখন থেকে এই খেতাবের মালকিন প্রথম রানার্স-আপ ঘোষিত প্রতিযোগী জেসিয়া ইসলাম। তার নাম ঘোষণা করেন বিচারক বিবি রাসেল। আজ রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল ওয়েস্টিনে অন্তর শো-বিজ আয়োজিত একটি সংবাদ সম্মেলনে নতুন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঘোষনা করা হয়। প্রতিযোগিতার আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের কর্ণধার স্বপন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৯ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালেতে অংশ নেন সেরা ১০ জন। পরে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’হিসেবে জান্নাতুল নাঈমের নাম ঘোষণা করা হয়। প্রথম রানার্সআপ হিসেবে জেসিয়া ইসলাম, দ্বিতীয় রানার্সআপ হিসেবে জান্নাতুল হিমির নাম ঘোষণা করা হয়। তবে বিচারকরা দাবি করেন, জান্নাতুল নাঈম মিস ওয়ার্ল্ড হননি। আয়োজকদের পছন্দে তাকে মিস ওয়ার্ল্ড ঘোষণা করা হয়। এরপর থেকেই অনুষ্ঠানটিকে ঘিরে আলোচনা-সমালোচনায় মুখর বিনোদন অঙ্গন। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এভ্রিলের বিয়ের ছবি ছড়িয়ে পড়লে বিব্রতকর অবস্থায় পড়েন আয়োজকরা।

আয়োজকরা জানান, জেসিয়া ইসলাম মিস ওয়ার্ল্ড বাংলাদেশ হিসেবে চীনে অনুষ্ঠিত হওয়া মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার মূল পর্বে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।

যদিও বিয়ে হলেও প্রতিযোগিতায় এভ্রিলের অংশগ্রহণ অবৈধ নয় বলে জানিয়েছেন তারা। আয়োজকরা জানান, মিস ওয়ার্ল্ডের মূল প্রতিযোগিতার নির্দেশনা অনুযায়ী ডিভোর্সি, সিঙ্গেল মাদারেরা অংশ নিতে পারে। সেক্ষেত্রে এভ্রিলের অংশগ্রহণ অবৈধ নয়। কারণ তার বিয়ে হলেও তিনি এখন সিঙ্গেল। সিঙ্গেল থাকার বিষয়টি এভ্রিল স্বীকার করেই অংশ নিতে পারতেন। কিন্তু যেহেতু তিনি তথ্য গোপন করেছেন তাই শাস্তিস্বরূপ তাকে বাদ দেয়া হবে। মূল আয়োজনকারীরা চান না একজন মিথ্যাবাদী একটি দেশের প্রতিনিধি হয়ে আসুক।

এভ্রিলের নির্বাচিত হওয়া প্রসঙ্গে সংবাদ সম্মেলনে বলা হয়, বিচারকদের রায়েই নির্বাচিত হয়েছিলেন জান্নাতুল নাঈম এভ্রিল। কিন্তু ভুল করে জান্নাতুল সুমাইয়ার নাম ঘোষণা করেন উপস্থাপক শিনা চৌহান।

সংবাদ সম্মেলনে খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল বলেন, অামরা বিচারকরা রায় দিয়েছি, নম্বর দিয়েছি। কে বিবাহিত না ডিভোর্সি সেগুলো দেখার দায়িত্ব আমাদের নয়। চঞ্চল মাহমুদ বলেন, বাংলাদেশের মেয়েরা বিশ্ব দরবারে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে। এটাকে ইতিবাচকভাবে প্রচার করুন। এ আয়োজনের আয়োজকদের ধন্যবাদ দিন। সমালোচনায় কিছু প্রাপ্তি নেই।

১৮ নভেম্বর চীনের সানাইয়া শহরে ৬৭তম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ওই আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব নির্বাচনের আহ্বান জানিয়ে গত জুলাইয়ে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করা হয়।

আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের দেওয়া তথ্য অনুযায়ী, এ প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য প্রাথমিকভাবে প্রায় ২৫ হাজার আগ্রহী নাম নিবন্ধন করেন। তাদের মধ্য থেকে কয়েকটি ধাপে বাছাই করা হয় সেরা ১০ জনকে। তারা হলেন রুকাইয়া জাহান, জান্নাতুল নাঈম, জারা মিতু, সাদিয়া ইমান, তৌহিদা তাসনিম, মিফতাহুল জান্নাত, সঞ্চিতা দত্ত, ফারহানা জামান, জান্নাতুল হিমি ও জেসিয়া ইসলাম।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, বিজয়ীর নাম ঘোষণার সময় এনটিভিতে লাইভ ছিল। সময় কম থাকায় তাড়াহুড়ো চলছিল। তাই এ ভুলটা হয়। তবুও সবার বিতর্ক কাটাতে আবারও ফলাফল ঘোষণা করা হয়। সেখানেও প্রথম হয়েছেন এভ্রিল। তিনি পান ৫১ পয়েন্ট, জেসিয়া ৪৮ এবং জান্নাতুল সুমাইয়া হিমি পান ৪৭ পয়েন্ট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে