৫ পদে ৩৩১ লোক নেবে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক

  অনলাইন ডেস্ক

২০ জানুয়ারি ২০১৭, ১৭:৫৪ | অনলাইন সংস্করণ

সম্প্রতি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ৫টি পদে মোট ৩৩১ জন লোক নেবে বলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই নিয়োগের বিজ্ঞপ্তিটি ২৭ ডিসেম্বর প্রথম আলোর ১২ পৃষ্ঠায় প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিটি https://goo.gl/yvz2k9 এই লিংকেও পাওয়া যাবে। আগামী ২৬ জানুয়ারি ২০১৭ তারিখে সন্ধ্যা ৬টার মধ্যে অনলাইনের মাধ্যমে দরখাস্ত করতে হবে।

যেসব পদে নিয়োগ
এখানে কম্পিউটার অপারেটর পদে ২৯ জন, সুপারভাইজার পদে ১১৪ জন, ক্যাশিয়ার পদে ১৩২ জন, ডেটা এন্ট্রি অপারেটর পদে ৫৪ জন এবং ড্রাইভার পদে ২ জন লোক নেওয়া হবে।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন
সুপারভাইজার, ক্যাশিয়ার এবং ডেটা এন্ট্রি অপারেটর পদে শুধু রাজশাহী ও রংপুর বিভাগের সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। ড্রাইভার পদে শুধু নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া কম্পিউটার পদে সব জেলার স্থায়ী বাসিন্দারা আবেদনের সুযোগ পাবেন।

আবেদনের যোগ্যতা
বিজ্ঞপ্তি অনুযায়ী কম্পিউটার অপারেটর, সুপারভাইজার এবং ক্যাশিয়ার পদের প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি পাস হতে হবে। ডেটা এন্ট্রি অপারেটর পদের প্রার্থীদের স্নাতক বা সমমান উত্তীর্ণ হতে হবে। ড্রাইভার পদের প্রার্থীদের এসএসসি পাস হতে হবে। কম্পিউটার অপারেটর ও ডেটা এন্ট্রি অপারেটর পদের প্রার্থীদের কম্পিউটার বিষয়ে ১ বছরের ডিপ্লোমাসহ ডেটা এন্ট্রি অপারেটিং কাজে ন্যূনতম ১ থেকে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ড্রাইভার পদের প্রার্থীদের বৈধ লাইসেন্সসহ হালকা ও ভারী যানবাহন চালনায় ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সব পদের প্রার্থীদের বয়স ০১-১২-২০১৬ তারিখে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে।

আবেদনের প্রক্রিয়া
এসব পদে আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ওয়েবসাইট www.rakub.org.bd এ Apply online নামে একটি লিংক থাকবে। ওই লিংকে প্রবেশ করে বিজ্ঞপ্তিতে বর্ণিত নির্দেশনা মোতাবেক অনলাইন রেজিস্ট্রেশন ও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে। সরাসরি http://rakub.isoftgo.com ওয়েবসাইটে প্রবেশ করেও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করা যাবে। এ ছাড়া google play store থেকে 'isoft jobs' নামে অ্যানড্রয়েড মোবাইল অ্যাপস ডাউনলোড করে রাকাব ক্যারিয়ার থেকে মোবাইলের মাধ্যমে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করা যাবে। অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking Number এবং পাসওয়ার্ড যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। সঠিকভাবে অ্যাপ্লিকেশন ফরম পূরণপূর্বক আবেদনকারী তাৎক্ষণিকভাবে রোল নম্বরসংবলিত অ্যাপ্লিকেশন কপি ও প্রবেশপত্র ডাউনলোডের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। পরীক্ষার স্থান ও সময়সূচি পরে রাকাবের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে জানানো হবে।

বেতন-ভাতাদি
চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত একজন কম্পিউটার অপারেটর জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১২ হাজার ৫০০ টাকা, সুপারভাইজার ও ক্যাশিয়ার ১১ হাজার এবং ডেটা এন্ট্রি অপারেটর ও ড্রাইভার ৯ হাজার ৩০০ টাকা স্কেলে বেতন পাবেন।

ওয়েবসাইট: www.rakub.org.bd

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে