advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

দুই ঘণ্টার ব্যবধানে আত্মহত্যা প্রেমিক জুটির

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
১০ আগস্ট ২০১৮ ১৪:৪০ | আপডেট: ১০ আগস্ট ২০১৮ ১৪:৫৫
advertisement

দুই ঘণ্টার ব্যবধানে গলায় ফাঁস দিয়ে এবং ট্রেনের নিচে লাফ দিয়ে আত্মহত্যা করেছেন কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষার্থী। দুজনের পরিবার তাদের প্রেমের সম্পর্ক মেনে না নেওয়ায় রোকনুজ্জামান ও মুমতাহিনা নামে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্স ফলপ্রার্থী দুই শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে অভিযোগ উঠেছে।

গতকাল বৃহস্পতিবার আত্মহত্যা করেন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন রোকনুজ্জামান ও মুমতাহিনার সহপাঠিরা। তারা জানান, দীর্ঘদিনের ধরেই প্রেমের সম্পর্ক ছিল রোকনুজ্জামান ও মুমতাহিনার মধ্যে। এর মাঝে মুমতাহিনার পরিবার তাকে বিয়ের জন্য চাপ দিলে সে তার সম্পর্কের বিষয়টি পরিবারকে জানান।

কিন্তু তার পরিবার এই সম্পর্ক রাজি না হওয়ায় বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ঝিনাইদহ শহরে নিজের ঘরে কক্ষে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন মুমতাহিনা।

অপরদিকে প্রেমিকার আত্মহত্যার খবর শুনে একইদিন সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া শহরের মতি মিয়া রেল গেটে ট্রেনের নিচে লাফ দিয়ে আত্মহত্যা করেন প্রেমিক রোকনুজ্জামান।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ এমদাদুল হক জানান, মুমতাহিনার আত্মহত্যার বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। অন্যদিকে কুষ্টিয়া পোড়াদহ জিআরপি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আজিজ জানিয়েছেন, পোড়াদাহ থেকে ছেড়ে যাওয়া গোয়ালন্দগামী শাটল ট্রেনের নিচে লাফ দিয়ে আত্মহত্যা করা রোকনুজ্জামানের লাশ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, রোকনুজ্জামানের বাড়ি চুয়াডাঙ্গা জেলায়। তিনি কুষ্টিয়া শহরের পিয়ারাতলার একটি ছাত্রাবাসে থাকতেন। তিনি প্রথম শ্রেণিতে প্রথম হয়ে স্নাতক শেষ করেছেন। অপরদিকে মুমতাহিনা বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. আশরাফুল আলমের মেয়ে। তিনিও স্নাতকে প্রথম শ্রেণি পেয়েছিলেন।

এদিকে ওই দুই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে শোক প্রকাশ করে শুক্রবার সকালে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষক সমিতি। এছাড়াও বিভিন্ন শিক্ষক সংগঠনও শোক প্রকাশ করেছে।

advertisement