advertisement
advertisement
advertisement
advertisement

শহিদুলের জামিন আবেদনের শুনানি আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদক
১৯ সেপ্টেম্বর ২০১৮ ১৩:১৬ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ ১৫:০৬
advertisement

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী ও দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা শহিদুল আলমের জামিন আবেদনের শুনানি আগামী সপ্তাহে হতে পারে। তার জামিন চেয়ে করা আবেদনটি আগামী রোববার কার্যতালিকায় আসবে বলে জানিয়েছেন আদালত।

আজ বুধবার বিচারপতি রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে তার জামিন আবেদনটি শুনানির জন্য উত্থাপন করা হলে বিচারপতিরা এ আদেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার শহিদুল আলমের জামিন আবেদন করা হয়। তার পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন দাখিল করেন তার আইনজীবীরা।

শহিদুল হকের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৮ আগস্ট এ মামলায় হাইকোর্টে জামিন চেয়ে শহিদুল আলমের পক্ষে আবেদন করা হয়। গত ১০ সেপ্টেম্বের ওই আবেদন নিষ্পত্তি করে ১১ সেপ্টেম্বেরর মধ্যে সংশ্লিষ্ট বিচারিক আদালতকে তার জামিন আবেদনের নিষ্পত্তির নির্দেশ দেন।

সে অনুযায়ী ১১ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত শহিদুল আলমের জামিনের আবেদন শুনানি করে তার জামিন নামঞ্জুর করেন। এ অবস্থায় আজ আবারও তার জামিনের জন্য আবেদন করা হলো।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট শহিদুল আলমকে সাতদিনের রিমান্ডে নেয় পুলিশ।এর আগের দিন রাতে ধানমন্ডির বাসা থেকে তাকে তুলে নেয় ডিবি। সাতদিনের রিমান্ড শেষে গত ১২ আগস্ট শহিদুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন নিম্ন আদালত।

advertisement