advertisement
advertisement
advertisement
advertisement

মালয়েশিয়ায় ভেজাল মদপানে বাংলাদেশিসহ ১৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক
১৯ সেপ্টেম্বর ২০১৮ ১৪:৩৯ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৩৩
advertisement

মালয়েশিয়ায় ভেজাল মদপানে এক বাংলাদেশিসহ ১৯ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় দুই বাংলাদেশিসহ ৫১ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য অধিদপ্তরের সাধারণ সম্পাদক ড. নূর হিশাম আবদুল্লাহ।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে নূর হিশাম জানান, নিহতদের মধ্যে তিনজন মালয়েশিয়ান,চার নেপালি, এক ভারতীয় ও এক বাংলাদেশির পরিচয় নিশ্চিত হওয়া গেছে। মৃতদের অধিকাংশই বিদেশি শ্রমিক বলে তিনি নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন,  'প্রাথমিক পরীক্ষায় দেখা গেছে, আক্রান্তদের মধ্যে বেশিরভাগেরই মিথানল বিষক্রিয়ার কারণে পেট ব্যথা, বমি বমি ভাব, বমি, মাথা ব্যথা, অস্পষ্ট দৃষ্টিসহ শ্বাসপ্রশ্বাস ও আকস্মিক অচেতনতাসহ প্রাথমিক লক্ষণ দেখা গেছে।' 

এ ঘটনার কারণ অনুসন্ধানে এরইমধ্যে আক্রান্তদের রক্ত ও মূত্রের পরীক্ষা করতে ল্যাবে পাঠানো হয়েছে বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের ওই কর্মকর্তা।

পুলিশের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন এর প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুর কারণ এখনও দাপ্তরিকভাবে নিশ্চিত করা হয়নি। মদপানের পর অসুস্থ অবস্থায় তাদের সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, আক্রান্তদের সবাই তিন ব্রান্ডের মদ পান করেছিল। এগুলো রাজধানী কুয়ালালামপুরের পাশের সেলাংর প্রদেশের ক্লাং ভ্যালি এলাকা থেকে কেনা হয়েছিল।

 

advertisement