advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

তিন পুলিশ সদস্যকে অপহরণের পর হত্যা!

অনলাইন ডেস্ক
২১ সেপ্টেম্বর ২০১৮ ১৭:০৮ | আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৮ ২০:১৭
advertisement

পুলিশের তিন সদস্যকে গতকাল বৃহস্পতিবার রাতে সন্দেভাজন জঙ্গিরা অপহরণ করে বলে অভিযোগ ওঠে। ভারত শাসিত কাশ্মীরের গ্রীষ্মকালীন রাজধানী শ্রীনগর থেকে প্রায় ৫২ কিলোমিটার দূরে শোপিয়ান জেলা থেকে তাদের অপহরণ করা হয়।

আজ শুক্রবার সকালে দক্ষিণ কাশ্মীর থেকে ওই তিন পুলিশ কর্মকর্তার লাশ উদ্ধার করা হয়েছে। 

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক খবরে বলা হয়, কাশ্মিরের কাপ্রান গ্রামে চারজন পুলিশের বাড়িতে ঢুকে জঙ্গিরা তাদের অপহরণ করে। তবে গ্রামবাসীদের কারণে জঙ্গিরা একজন পুলিশ সদস্যকে নিয়ে যেতে পারেনি। 

স্থানীয় পুলিশ বলছে, জঙ্গিরা ওই পুলিশ সদস্যদের আগে থেকেই বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। দ্রুত পুলিশের চাকরি ছেড়ে না দিলে তাদের মেরে ফেলার কথাও বলা হয়েছিল। এর কয়েক দিনের মাথায় ওই পুলিশ সদস্যদের গ্রামের কাছেই শোপিয়ানে তাদের তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়।

ওই ‍তিন পুলিশ সদস্যের লাশ উদ্ধারের কিছুক্ষণ পরেই জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। নিজের টুইটার অ্যাকাউন্টে তিনি বলেন, ‘যেভাবে একের পর এক পুলিশকর্মী ও তাদের পরিবারের সদস্যদের অপহরণ ও হত্যার ঘটনা বেড়ে যাচ্ছে, তাতে এ কথা স্পষ্ট যে কেন্দ্রের নীতি কোনো কাজেই আসছে না। আবার তিনজন পুলিশকর্মী প্রাণ হারালেন জঙ্গিদের গুলিতে। আমরা এখন যতই শোকপ্রকাশ করি না কেন, এটা তাদের পরিবারের পাশে দাঁড়ানোর জন্য যথেষ্ট নয়।’

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা এনডিটিভিকে জানান, জঙ্গিরা এই মুহূর্তে প্রবল চাপে আছে। তেমন বড় কিছুই করতে পারছে না তারা। এ কারণেই জঙ্গিরা নিজেদের হতাশা থেকে সাধারণ পুলিশ সদস্যদের অপহরণ ও খুন করে।  

advertisement