advertisement
advertisement
advertisement
advertisement

বগুড়া-৬ আসনে নির্বাচন করার কারণ জানালেন ফখরুল

নিজস্ব প্রতিবেদক
২৮ নভেম্বর ২০১৮ ১৪:২২ | আপডেট: ২৯ নভেম্বর ২০১৮ ০৪:১৫
advertisement

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৬ আসনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে মনোনয়নপত্র জমা দেওয়া হয়েছে। তবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এই আসনে মনোনয়নপত্র জমা দিচ্ছেন। বুধবার বগুড়ার রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এ বিষয়ে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা চলছে।

বুধবার দুপুরে নীলফামারীর সৈয়দপুরে ফখরুল বলেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতেই প্রহসনের রায় দেওয়া হয়েছে। তাই বগুড়া-৬ আসন থেকে নির্বাচনের কথা জানিয়েছেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘পার্টি থেকে বলা হয়েছে বগুড়া-৬ সদর আসন থেকে নির্বাচন করার জন্য। অনেক দ্রুততার সঙ্গে আমাদের নেতৃবৃন্দ এয়ারপোর্টে এসেছিলেন। তাদের সঙ্গে আমি ফরম ফিলাপ করেছি, তাদেরকে দিয়েছি। আমি আশা করছি যে, বগুড়া-৬ থেকে আমি নির্বাচনে অংশ নেব বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে।’

২ বছরের বেশি দণ্ডপ্রাপ্ত কারো পক্ষে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ নেই- গতকাল উচ্চ আদালতের এমন আদেশের পর খালেদা জিয়ার বদলে অন্যদেরকে প্রার্থী করার সিদ্ধান্ত নেয় বিএনপি। সে অনুযায়ী মির্জা ফখরুল বগুড়া-৬ আসনে নির্বাচন করবেন।

এর আগে এ আসন থেকে খালেদা জিয়া টানা তিনবার (৯৬, ২০০১ এবং ২০০৮) এমপি নির্বাচিত হয়েছিলেন। এবার বগুড়া-৬ আসনে লড়ার জন্য এর আগে দুজনকে মনোনয়নপত্র দেয় বিএনপি।

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, আজই মনোনয়ন জমা দেয়ার শেষ দিন। মনোনয়ন যাচাই-বাছাই হবে ২ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৯ ডিসেম্বর। ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর।

advertisement