advertisement
advertisement
advertisement
advertisement

ডাবল সেঞ্চুরির ম্যাচে দুর্দান্ত মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক
৯ ডিসেম্বর ২০১৮ ১৯:১৫ | আপডেট: ৯ ডিসেম্বর ২০১৮ ১৯:১৭
ছবি : আমাদের সময়
advertisement

একমাত্র বাংলাদেশি হিসেবে ২০০টি ওয়ানডে ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করলেন মাশরাফি বিন মর্তুজা। ১৮ বছরের ক্যারিয়ারে তিনি আজ রোববার শেরে বাংলা স্টেডিয়ামে খেলতে নেমেছেন ২০০ তম ওয়ানডে ম্যাচ। ডাবল সেঞ্চুরির ম্যাচে দুর্দান্ত বোলিং করে বেশ ভুগিয়েছেনও সফরকারীদের।

২০০১ সালে অভিষেক হওয়া কিশোর মাশরাফি এখন পরিণত। ২০০ ম্যাচে তিনি নিয়েছেন মোট ২৫৫ উইকেট। তবে এসব পরিসংখ্যান টাচ করে না ব্যক্তি মাশরাফিকে। তার কাছে ম্যাচ জেতাতাই যেন বেশি গুরত্বপূর্ণ। উইন্ডিজ সিরিজের আগে সংবাদ সম্মেলনেও উঠেছে ২০০ ম্যাচ খেলার কথা। আন্তর্জাতিক ক্রিকেটে এতগুলো ম্যাচ খেলার পরও বেশ নির্লিপ্ত ছিলেন তিনি।

মাশরাফির মনেই ছিল না তিনি যে ২০০ তম ম্যাচ খেলতে নামবেন। এ ম্যাচ নিয়ে প্রশ্ন করার পর তিনি বলেন, ‘ধন্যবাদ মনে করার জন্য। আমার আসলে খেয়াল ছিল না। আমি আগেও বলেছি, এই গুলো আমাকে টাচ করে না। এগুলো আমার কাছে এত গুরুত্বপূর্ণও না।'

অধিনায়কের কাছে কী গুরুত্বপূর্ণ? এমন প্রশ্নে মাশরাফি ব্যখ্যা দেন, ‘গুরুত্বপূর্ণ হচ্ছে কালকের ম্যাচটা জেতা। এইদিক থেকে ভালো লাগছে যে, বাংলাদেশের হয়ে ওয়ানডে ফরম্যাটে অন্তত ২০০তম ম্যাচ হচ্ছে। এটা অবশ্যই ভালো লাগবে একটা সময়। যখন মানুষ বলবে, তুমি বাংলাদেশের হয়ে ২০০টা ম্যাচ খেলেছ। এটা অবশ্যই একটা অর্জন। ওই জায়গা থেকে অবশ্যই ভালো লাগবে। কিন্তু কালকের ম্যাচের উপরে আর কিছুর গুরুত্ব একেবারেই নাই। এটা চিন্তা করে খেলার সুযোগ নেই। কালকের ম্যাচটা গুরুত্বপূর্ণ। আমাদেরকে জিততে হবে এটাই।'

তবে আজ নিজের মাইলফলক ছোঁয়ার ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন মাশরাফি। টাইগার বোলারদের মধ্যে সর্বোচ্চ উইকেট নিয়েছেন তিনিই। ১০ ওভার বল করে তিন উইকেট নিয়েছেন। খরচ করেছেন মাত্র ৩০ রান। নিজের ২০০তম ম্যাচের কথা স্মরণ না থাকলে কী হবে, আগুণঝরা বোলিং করে ঠিকই কাঁপিয়ে দিয়েছেন উইন্ডিজ ব্যাটসম্যানদের।

advertisement