advertisement
advertisement
advertisement
advertisement

‘সিংহ’ প্রতীক পেলেন নাজমুল হুদা

নিজস্ব প্রতিবেদক
১০ ডিসেম্বর ২০১৮ ১৪:২২ | আপডেট: ১০ ডিসেম্বর ২০১৮ ১৪:৪৫
পুরোনো ছবি
advertisement

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘সিংহ’ প্রতীক পেয়েছেন ব্যারিস্টার নাজমুল হুদা। আজ সোমবার ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে রিটার্নিং অফিসার কেএম আলী আজম এ প্রতীক বরাদ্দ দেন।

এর আগে সোমবার ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বেলা ১১টায় ঢাকার ১৫টি আসনের প্রার্থীদের নির্বাচনী প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে সারা দেশে এ কার্যক্রম শুরু হয়। ঢাকা-৪ থেকে ঢাকা-১৮ আসনের প্রার্থীদের এ কার্যালয় থেকে প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে।

তবে নাজমুল হুদার পাশাপাশি ঢাকা-১৭ আসনে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঢাকাই সিনেমার মিঞা ভাইখ্যাত নায়ক আকবর হোসেন পাঠান ফারুক। অন্যদিকে রয়েছেন, ২০ দলীয় জোটের মনোনীত প্রার্থী বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ।

গত ২ ডিসেম্বর মনোনয়ন যাচাই-বাচাইয়ে নাজমুল হুদার মনোনয়নটি অবৈধ ঘোষণা করা হয়। মনোনয়ন ফরমে ‘নিজ দলের নাম বা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন’ তা উল্লেখ না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার।

পরে ইসিতে আপিল করলে আপিল শুনানিতে তার মনোনয়নটি বৈধ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে কমিশনারদের আপিল বেঞ্চ।

প্রসঙ্গত, ব্যারিস্টার নাজমুল হুদা ২০০১ সালের তৎকালীন বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে যোগাযোগমন্ত্রী ছিলেন এবং বিএনপির প্রথম স্থায়ী কমিটির সদস্য ছিলেন। পরে বিএনপি থেকে বের হয়ে তৃণমূল বিএনপি নামে একটি দল গঠন করেন। এ ছাড়া বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ) নামে একটি নতুন জোটের সভাপতির দায়িত্বে আছেন ব্যারিস্টার নাজমুল হুদা।

advertisement