advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

অস্ত্রপচার করতে হবে স্মিথের, খেলা হচ্ছে না বিপিএল

স্পোর্টস ডেস্ক
১২ জানুয়ারি ২০১৯ ১৯:২৯ | আপডেট: ১২ জানুয়ারি ২০১৯ ১৯:২৯
advertisement

শেষ হয়ে গেছে অজি ক্রিকেটার স্টিভ স্মিথের বিপিএল আসর। অনেক দেন দরবার, নিয়ম নীতি যোগ বিয়োগ করে অস্ট্রেলিয়া থেকে উড়িয়ে আনা হয়েছিল নিষিদ্ধ এই ক্রিকেটারকে। তামিমদের দলে থেকে দুটি ম্যাচও পরিচালনা করেছিলেন তিনি। কিন্তু কনুইয়ের চোটে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে আর খেলা হচ্ছে না তার।

দুদিন আগে চোটে পড়ে নিজের দেশে ফিরে যান স্মিথ। সেখানে ব্যাক্তিগত চিকিৎসকের কাছে কনুইয়ের স্ক্যান করান তিনি। জানা গেল, অস্ত্রপচার করতে হবে তার। কারণ, কনুইয়ের লিগামেন্ট ছিড়ে গেছে তার।

আজ বৃহস্পতিবার ক্রিকেট অস্ট্রেলিয়া ওয়েবসাইট একটি প্রতিবেদন প্রকাশ করে যেখানে বলা হয়, স্মিথকে শল্যবিদের ছুরির নিচে যেতে হচ্ছে। অস্ত্রোপচারের পর অন্তত দেড় মাস মাঠের বাইরে থাকতে হবে তাকে। আগামী ১৫ জানুয়ারি ঠিক করা হয়েছে তার অস্ত্রোপচারের তারিখ। অন্তত ছয় সপ্তাহ বা দেড় মাস লাগতে পারে তার সুস্থ হয়ে উঠতে। এরপর শুরু হবে পুনর্বাসন প্রক্রিয়া।

আর তাই বিপিএলে ফেরার সম্ভবনা তার আর নেই। এরই মধ্যে বিপিএলে ঢাকার প্রথম পর্বের খেলা শেষের দিকে। আগামীকালের ম্যাচের পর বিপিএল যাবে সিলেটে। বিপিএলের ফাইনাল ম্যাচ মাঠে গড়াবে ৮ ফেব্রুয়ারি। আর স্মিথের সেরে উঠতে লেগে যাবে ফেব্রুয়ারির শেষ অবধি।

বল টেম্পারিং কাণ্ডে আন্তর্জাতিক ক্রিকেটে নিষেধাজ্ঞায় থাকা স্টিভেন স্মিথকে দলে নিয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের আইন ভেঙে প্লেয়ার ড্রাফটের বাইরে থেকে স্মিথকে দলে নেওয়া হয়। অন্যান্য ফ্র্যাঞ্চাইজিগুলো আপত্তি জানালেও কুমিল্লার অনুরোধ, বিপিএল এর পরিসর বাড়াতে আইন পাল্টে তাকে আনা হয় দেশে।

advertisement