advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

দুর্ঘটনায় নিহত ৫ জনের পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ হাইকোর্টের

আদালত প্রতিবেদক
১১ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:০২ | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯ ১৯:০৪
পুরোনো ছবি
advertisement

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত চার শিশুসহ পাঁচজনের প্রত্যেকের পরিবারকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে পরিবারগুলোকে ৫০ লাখ টাকা করে কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে এ আদেশ দেন।

চলতি মাসের ৫ তারিখ ঢাকার উত্তরায় ফাইজা তাহসিনা (১০), গাজীপুরের কালিয়াকৈরে ৩ ফেব্রুয়ারি মিরাজ খান (৫), ২ ফেব্রুয়ারি বরিশালে লিজা আক্তার (৯), সিলেটের বালাগঞ্জে আহমেদ রিফাত (৬) ও চট্টগ্রামের সীতাকুণ্ডে নুসরাত চৌধুরী (২৩) সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায়।

এসব দুর্ঘটনায় চার শিশুসহ পাঁচজনের মৃত্যুতে ক্ষতিপূরণ ও প্রয়োজনীয় নির্দেশনা চেয়ে চিলড্রেনস চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) এ রিটটি করে। আজ এই রিটের ওপর শুনানি নিয়ে বিচারকরা এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে আবেদনকারী চিলড্রেনস চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আইনজীবী মো. আবদুল হালিম নিজেই শুনানিতে অংশ নেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান।

advertisement