advertisement
advertisement

মূল্য সমন্বয়েই মূল্য বৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক,সাভার
১৫ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ১৫ মার্চ ২০১৯ ১১:৪২

প্রধানমন্ত্রীর বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেছেন, আমদানি করা এলএমজি গ্যাসের সঙ্গে মূল্য সমন্বয় করতেই গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

গতকাল দুপুরে সাভারের বিরুলিয়ায় ব্র্যাক সিডিএমে জ্বালানিবিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

বিদ্যুৎ ও জ্বালানি এ উপদেষ্টা বলেন, দাম বাড়লেও যাতে জনসাধারণের সহনীয় সীমার মধ্যে থাকে এবং কোনো ভোগান্তি না হয় সে বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলেছেন, কোনো রকম দাম বৃদ্ধি হলে ধাপে ধাপে করতে হবে, যা ভোক্তাদের জন্য সহনীয় হয় এবং দাম বাড়ানোর ফলে কী ধরনের প্রভাব পড়ে তাও যাতে আগাম সামলে নিতে পারে। জ্বালানি উৎপাদনে বিশ্বের সঙ্গে বাংলাদেশের অভিজ্ঞতা ও কৌশল বিনিময়ের উদ্দেশ্যেই ব্র্যাক ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ এ সম্মেলনের আয়োজন করে। ইন্টারন্যাশনাল কনফারেন্স অন এনার্জি এন্ড পাওয়ার ইঞ্জিনিয়ারিং শীর্ষক তিনদিনের এ সম্মেলনে জ্বালানি প্রকৌশল, অবকাঠামো ও নবায়নযোগ্য শক্তির ব্যবহারের ওপর ৩৬টি প্রবন্ধ উপস্থাপন করা হয়।

সম্মেলনে দেশি-বিদেশি জ্বালানি বিশেষজ্ঞ অংশ নেন।