advertisement
advertisement

টুকরো খবর

১৫ মার্চ ২০১৯ ০৮:৫৯

হংকং গেলেন চার অ্যাথলেট এশিয়ান ইয়ুথ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে পাঁচ সদস্যের বাংলাদেশ অ্যাথলেট দল এখন হংকংয়ে।

আসরে ভালো করার প্রত্যয় নিয়ে হংকংয়ে যাওয়া সদস্যরা হলেন-১০০ মিটার স্প্রিন্টার রাজিব রাজু ও সোনিয়া আক্তার, ২০০ মিটার স্প্রিন্টার সোহেল রানা, হাইজাম্প জান্নাতুল এবং কোচ আবদুল্লাহেল কাফী।

এশিয়ান ইয়ুথ অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ লাল সবুজের অ্যাথলেটদের কাছে অপরিচিত নয়। ২০১৭ সালের মে মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত দ্বিতীয় আসরেই ট্র্যাক মাতিয়েছেন বাংলাদেশের জহির রায়হান। ৪০০ মিটারে জহির তৃতীয় হিটে ৪৯.১২ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় হয়ে সেমিফাইনালে উঠেন।

জহিরের ক্যারিয়ার সেরা টাইমিং ছিল সেটি। জহিরের মতো রাজু, সোনিয়ারাও ট্র্যাক মাতাতে চান। আজ প্রীতি ম্যাচ খেলবে অনূর্ধ্ব-২৩ দল এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব সামনে রেখে কাতারে ১০ দিনের অনুশীলন ক্যাম্প করছে বাংলাদেশ। মাসের শেষ ভাগে বাহরাইনে অনুষ্ঠিত হবে বাছাইপর্ব।

বাহরাইনের কন্ডিশনের সঙ্গে কাতারের রয়েছে দারুণ মিল। সে কথা মাথায় রেখেই মূলত কাতারে চলছে বাদশা, সুফিলদের ক্যাম্প। ক্যাম্পের পাশাপাশি আজ একটি প্রীতি ম্যাচ খেলবে জেমি ডের দল। কাতারের আলসায়লিয়াহ স্টেডিয়ামে স্থানীয় আল শাহানিয়া স্পোর্টিং ক্লাবের বিপক্ষে ম্যাচটি খেলবে বাংলাদেশ। স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় (বাংলাদেশ সময় রাত দশটা) ম্যাচটি শুরু হবে। ফরিদপুর চ্যাম্পিয়ন আন্তঃজেলা ও জাতীয় নারী কাবাডির ঢাকা এবং ময়মনসিংহ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে ফরিদপুর।

গতকাল ময়মনসিংহ স্টেডিয়ামে আঞ্চলিক পর্বের ফাইনাল খেলায় ফরিদুপর জেলা ২৯-২১ পয়েন্টে স্বাগতিক ময়মনসিংহকে হারিয়ে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের চ্যাম্পিয়ন হয়। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি আকাস আলী খান। এ সময় ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান ও জেলা প্রশাসক ড. সুভাস চন্দ্র বিশ্বাস উপস্থিত ছিলেন।

এদিকে চট্টগ্রামে শুরু হয়েছে সিলেট ও চট্টগ্রাম বিভাগের খেলা। প্রথম দিনের খেলায় খাগড়াছড়ি ৬৬-১৮ পয়েন্টে ফেনীকে, কুমিল্লা ৫৬-৬ পয়েন্টে কক্সবাজারকে এবং মৌলভীবাজার ৪৯-১২ পয়েন্টে বান্দরবানকে হারায়। নীলফামারীতে মহিলা কাবাডি নীলফামারী শহরের বড় মাঠে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আন্তঃজেলা জাতীয় মহিলা কাবাডি প্রতিযোগিতা ২০১৮-১৯ শুরু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকালে রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এর উদ্বোধন করেন। নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার সহসভাপতি পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন প্রমুখ।