advertisement
advertisement

ভিপিসহ ডাকসু নেতারা গণভবন যাচ্ছেন কাল

১৫ মার্চ ২০১৯ ০১:৩৫ | আপডেট: ১৫ মার্চ ২০১৯ ১১:২৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে আগামীকাল শনিবার বিকালে গণভবন যাবেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বিজয়ী ছাত্র নেতারা। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সোমবার এই নির্বাচনে ভিপি ও সম্পাদকীয় একটি পদ ছাড়া ডাকসুর ২৫ পদের ২৩টিতে জয়লাভ করে ছাত্রলীগের প্যানেল। ১৮টি হল সংসদের ১২টিতে ভিপি ও ১৪টিতে জিএস পদ ছাড়াও ৮টি হলে পূর্ণ প্যানেলে জয় পায় ছাত্রলীগ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক সূত্র বলছে, প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গণভবনে যাবেন ডাকসুর ভিপি পদে নির্বাচিত নুরুল হক নুরসহ সবাই। ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে পরাজিত করে ভিপি পদে নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের নেতা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী নুর।

এ বিষয়ে গতকাল নুর আমাদের সময়কে বলেন, শনিবার গণভবনে দেখা করতে যাওয়ার বিষয়টি আমি শুনেছি। তবে এখনো অফিশিয়ালি কোনো কিছু শুনিনি। তিনি ডাকলে আমি অবশ্যই ওনার সঙ্গে দেখা করতে যাব।

দীর্ঘ ২৮ বছর পর গত সোমবার অনুষ্ঠিত ডাকসু নির্বাচনে বিশাল বিজয় এসেছে ছাত্রলীগের। তবে ভিপি পদে ছাত্রলীগ সভাপতি শোভনের পরাজয়ের কারণে উৎসবের আমেজ নেই আওয়ামী লীগ শিবিরে। ছাত্রলীগের নির্বাচন দেখভালের দায়িত্বে থাকা আওয়ামী লীগের নেতারা বড় বিজয়ের পরও পুরোপুরি সন্তুষ্ট হতে পারেননি বলে জানা গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এ দায়িত্বে ছিলেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, বিএম মোজাম্মেল হক এবং ডাকসুর সাবেক ভিপি ও আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আখতারুজ্জামান।