advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

থমথমে ক্রাইস্টচার্চ, মসজিদ বন্ধ রাখার পরামর্শ

১৫ মার্চ ২০১৯ ১২:১৩
আপডেট: ১৫ মার্চ ২০১৯ ১৫:০৪

নিউজিল্যান্ডে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় দেশটির সব মসজিদ একদিনের জন্য বন্ধ রাখার পরামর্শ দিয়েছে নিউজিল্যান্ড পুলিশ। হামলার পর থেকেই সেখানে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

তবে পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত সেখানকার বাসিন্দাদের ঘরের দরজা বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

পুলিশ কমিশনার মাইক বুশ জনিয়েছেন, হামলার পর আশেপাশের স্কুলগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। সেখানকার বাসিন্দাদের বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দিয়ে সন্তানদের স্কুল থেকে না আনার পরামর্শ দেওয়া হয়েছে।

হামলার পর এক সংবাদ সম্মেলনে মাইক বুশ বলেন, ‘আজ দুপুরে আমরা খুবই মারাত্মক এবং হৃদয় বিদারক ধারাবাহিক ঘটনা সামাল দিচ্ছি। বন্দুকধারীরা এখনো সক্রিয়। তারা বেশ কয়েকজনকে হতাহত হয়েছে। দুটি ঘটনাস্থলে বেশ কয়েকজন নিহত হয়েছে।’

তিনি আরও বলেন, ‘অন্য কোনো এলাকায় হামলাকারীরা সক্রিয় রয়েছে কি না সে বিষয়ে আমরা এখনো নিশ্চিত নই। যারাই আজ নিউজিল্যান্ডের কোনো মসজিদে যাওয়ার কথা চিন্তা করছেন তাদেরকে না যাওয়ার অনুরোধ করছি। আমাদের কাছ থেকে পরের কিছু শোনার আগ পর্যন্ত দরজা বন্ধ রাখুন।’

আজ  শুক্রবার নিউজিল্যান্ডের স্থানীয় সময় দুপুরে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে দুজন বন্দুকধারীর হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছে বলে জানিয়েছেন জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।