advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

বাংলাদেশিদের খোঁজ নেওয়া হচ্ছে

সিলেট ব্যুরো
১৬ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ১৬ মার্চ ২০১৯ ১০:৪১

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে বন্দুকধারীর হামলার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন বলেছেন, যে দেশগুলো নিজেদের সন্ত্রাসমুক্ত বলে দাবি করে, সে দেশে এমন হামলা দুঃখজনক।

তিনি বলেন, নিউজিল্যান্ডে বাংলাদেশের কোনো দূতাবাস না থাকায় বিভিন্ন মাধ্যমে সেখানে অবস্থানরত বাংলাদেশিদের খোঁজ-খবর নেওয়া হচ্ছে। নিউজিল্যান্ডে হামলার সংবাদ আসার পর তাৎক্ষণিকভাবে সিলেটের ওসমানী বিমানবন্দরে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ক্রাইস্টচার্চে হামলায় নিহতদের মধ্যে তিন বাংলাদেশির পরিচয় নিশ্চিত হওয়া গেছে। হামলায় কমপক্ষে দুজন বাংরাদেশি গুরুতর আহত হয়েছেন। তাদের পরিচয়ও পাওয়া গেছে। দেশটিতে থাকা অন্য বাংলাদেশিদেরও খোঁজ নেওয়া হচ্ছে। সেখানে বাংলাদেশি ক্রিকেটাররা ভালো এবং সুস্থ আছেন। নিউজিল্যান্ডের আইনশৃঙ্খলাবাহিনী ক্রিকেটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছেন।
নিউজিল্যান্ডে ক্রিকেটারদের নিরাপত্তার অভাব ছিল কিনা এমন প্রশ্নে বিষয়টি তার জানা নেই বলে জানান পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আমাদের দেশ এখন অনেক নিরাপদ। সন্ত্রাসের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনুসরণ করি আমরা। এজন্য সাম্প্রতিক সময়ে আমাদের দেশ অন্য অনেক দেশের তুলনায় নিরাপদ।

ঢাকার গুলশানের হলি আর্টিজানের সন্ত্রাসী হামলার প্রসঙ্গ টেনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের দেশেও এ রকম সন্ত্রাসী হামলা হয়েছিল, সে হামলার খবরও আমরা আগে থেকে জানতাম না। এ রকমের হামলা আগে থেকে ধারণা করা মুশকিল। তাই এটিকে দুর্ঘটনাই বলা যায়।

মন্ত্রী বলেন, আমি যতটুকু শুনেছি নিউজিল্যান্ডে শেষ টেস্ট না খেলে বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরে আসছে। ইতোমধ্যে দেশে আসার জন্য প্রস্তুতিও নিচ্ছেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদরউদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদউদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।