advertisement
advertisement
advertisement
advertisement

সাকিবকে ছাড়াই হায়দরাবাদের সেরা একাদশ!

২০ মার্চ ২০১৯ ২০:২৭
আপডেট: ২০ মার্চ ২০১৯ ২০:২৭
advertisement

বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের ব্র্যান্ড মনে করা হয় সাকিব আল হাসানকে। বছরের ১২টি মাসই তাকে ব্যস্ত থাকতে হয় ক্রিকেটে। বছরজুড়ে জাতীয় দলের বাইরেও সাকিব বিশ্বের নানা প্রান্তে খেলে বেড়ান ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ছাড়াও সাকিব খেলেন ক্যারিবীয় প্রিমিয়ার লিগ (সিপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল) থেকে শুরু করে বিশ্বের সবচেয়ে জাঁকজমকপূর্ণ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। আইপিএলে দীর্ঘ সাত বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার পর গত আসর থেকে সাকিব খেলছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে।

আইপিএলের গত আসরে ব্যাট-বলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন সাকিব। এখন আছেন ইনজুরি থেকে ফেরার মিশনে। বিপিএল ফাইনালে কুমিল্লার বিপক্ষে ম্যাচে পাওয়া ইনজুরি তাকে ছিটকে দিয়েছিল নিউজিল্যান্ড সিরিজ থেকে। সাকিব এখন ইনজুরি মুক্ত হলেও তাকে বিশ্রামে থাকতে বলেছেন চিকিৎসক।

আগামী ২৩ মার্চ থেকে শুরু হবে আইপিএল। ২৪ মার্চ ইডেন গার্ডেনে মাঠে নামবে সাকিবের দল সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচে সাকিব খেলবেন কি না তা এখন পর্যন্ত নিশ্চিত নয়। কিন্তু ভারতের সাবেক কিংবদন্তী খেলোয়াড় আকাশ চোপড়া সানরাইজার্সের সেরা একাদশে সাকিবকেই রাখেননি। তাদের সেরা একাদশে মোহাম্মদ নবী কিংবা ভারতের নবাগত খলিলের নাম থাকলেও নেই সাকিবের নাম।

আকাশ চোপড়া বলেন, ‘হায়দরাবাদের বোলিং অসাধারণ। রশিদ খান, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ নবী, সিদ্ধার্থ, খলিল আহমেদ, বিলি স্ট্যানলেক, সন্দীপ শর্মা সকলেই ভালো বোলিং করে থাকে। তারা এমন বোলিং লাইনআপ যে তারা ১৪০ রানও ডিফেন্ড করে ফেলতে পারবে!’

আকাশ চোপড়ার সেরা একাদশ : ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, কেন উইলিয়ামসন, বিজয় শংকর, মনীষ পান্ডে, ইউসুফ পাঠান, রশিদ খান, শাহবাজপুর নাদিম, ভুবনেশ্বর কুমার, সিদ্ধার্থ ও খলিল আহমেদ।

advertisement