advertisement
advertisement
advertisement
advertisement

উপজেলা নির্বাচন একদলীয় হচ্ছে

নিজস্ব প্রতিবেদক
২২ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ মার্চ ২০১৯ ১০:৩৪
advertisement

সংসদ নির্বাচন অংশগ্রহণমূলক হলেও উপজেলা নির্বাচন একদলীয় হচ্ছে বলে মন্তব্য করেছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, এই নির্বাচনে প্রতিযোগিতা ছিল এক দলের মধ্যে সীমাবদ্ধ। ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। ভোটাররা ভোটবিমুখ হলে গণতান্ত্রিক ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়বে।

গতকাল সকালে জাতীয় প্রেসক্লাবে যুক্তফ্রন্টের শরিক দল বাংলাদেশ শরীয়াহ আন্দোলনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় এসব কথা বলেন বি. চৌধুরী।

তিনি বলেন, বিরোধী দলকে রাজনীতি করার সুযোগ দিতে হবে। কারণ বিরোধী দল ছাড়া গণতন্ত্র সম্পূর্ণ হয় না। তাদের সমান সুযোগ-সুবিধা দিতে হবে। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে অংশগ্রহণমূলক করার জন্য সব রাজনৈতিক দলকে অংশ নেওয়ার আহ্বান জানান সাবেক এই রাষ্ট্রপতি। তিনি বলেন, বঙ্গবন্ধুর প্রধান শপথ ছিল গণতান্ত্রিক দেশ গড়ার, মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠার। এখন ভোটদানের অধিকার আছে কিনা সেটা ভাবনার বিষয়। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে এ ঘটনাকে বর্ণবাদী শ্বেতাঙ্গ সন্ত্রাস হিসেবেও অভিহিত করেন তিনি।

বাসচাপায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর ঘটনাকে হত্যাকাণ্ড হিসেবে উল্লেখ করে বি. চৌধুরী বলেন, দেশে আইন থাকলেও তার প্রয়োগ নেই। অবিলম্বে এই অবস্থার অবসান করতে হবে। আইনের প্রয়োগ নিশ্চিত না হলে দেশে সুশাসন থাকবে না।

advertisement