advertisement
advertisement
advertisement
advertisement

ডাকসু নির্বাচনে অনিয়ম খতিয়ে দেখতে কমিটি

বিশ^বিদ্যালয় প্রতিবেদক
২২ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ মার্চ ২০১৯ ১০:৪০
advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ওঠা অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে তদন্ত কমিটি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সাত সদস্যের এ কমিটিকে এক সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়, নির্বাচনের বিষয়ে কিছু প্রার্থী ও প্যানেলের পক্ষ থেকে বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে ডাকসুর সভাপতি ও উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান এই কমিটি গঠন করেন। বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সংখ্যাতিরিক্ত অধ্যাপক সাজেদা বানুকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমানকে সদস্য সচিব করে এই কমিটি করা হয়েছে।

কমিটির সদস্যরা হলেন- জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মো. ইমদাদুল হক, স্যার পি জে হার্টগ ইন্টারন্যাশনাল হলের প্রাধ্যক্ষ মো. মহিউদ্দিন, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক শফিক উজ জামান, সিন্ডিকেট সদস্য মোহাম্মদ হুমায়ুন কবির এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের অধ্যাপক ড. শারমিন রুমি আলীম। গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে অনিয়মের অভিযোগ তোলে ছাত্রলীগ ছাড়া বাকি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থীরা ভোট বর্জন করেন। এর পর থেকে তারা পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলন করছেন। নির্বাচন বাতিলের দাবি জাসদ ছাত্রলীগের : ডাকসু ও হল সংসদ নির্বাচন বাতিলের দাবি জানিয়েছে জাসদ সমর্থিত বাংলাদেশ ছাত্রলীগ (বিসিএল)।

গতকাল দুপুরে পুনরায় ভোটগ্রহণের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে সংগঠনটি। পরে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মো. শাহজাহান আলী সাজু, সাধারণ সম্পাদক গৌতম শীল, ঢাবি শাখার সভাপতি মাহফুজুর রহমান রাহাত, সাধারণ সম্পাদক শাহরিয়ার রহমান বিজয়, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন আহমেদ মায়া, প্রচার সম্পাদক এসএম সালাউদ্দিন খোকন, দপ্তর সম্পাদক নোমান আহমেদ, সহ-দপ্তর সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, সদস্য মাহবুবুর রহমান প্রমুখ।

advertisement