advertisement
advertisement
advertisement
advertisement

ওদের দ্বিতীয় ইনিংস

ক্রীড়া প্রতিবেদক
২২ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২২ মার্চ ২০১৯ ১০:৫৮
advertisement

বিয়ের হিড়িক লেগেছে বাংলাদেশের ক্রিকেটে। গতকাল জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন মেহেদী হাসান মিরাজ। ব্যাচেলর জীবনের শেষ রাত পার করেছেন মোস্তাফিজুর রহমানও। আজই বিয়ের পিঁড়িতে বসবেন বাংলাদেশের বাঁহাতি এই পেসার। মুমিনুল হকও আছেন এ তালিকায়।

এপ্রিলে বিয়ের পিঁড়িতে বসবেন জাতীয় দলের এই ব্যাটসম্যান। হঠাৎ করেই পাওয়া গেল বিয়ের খবর। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গতকাল মিরাজ, মোস্তাফিজ ও মুমিনুল হকের বিয়ের খবর রীতিমতো ভাইরাল। নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফিরতে না ফিরতেই ব্যাচেলর জীবনের সমাপ্তি কেউবা টেনে নিলেন আবার কেউবা টানতে চলেছেন। এই তিন ‘ম’ এর বিয়ের খবর জেনে কত শত তরুণীর আবার রাতের ঘুমও নাকি নষ্ট হয়ে গেছে। ক্রাশের বিয়ে বলে কথা।

ঘুম হবেইবা কীভাবে? কদিন আগেই বিয়ে করলেন সাব্বির রহমান। এবার তিন ‘ম’-মিরাজ, মোস্তাফিজ ও মুমিনুল অর্ধাঙ্গী খুঁজে নিলেন। ভালোবাসার মানুষের সঙ্গেই গাঁটছড়া বাঁধছেন তারা। বিয়ের খবর লুকিয়ে রাখতে চেয়েছিলেন তারা, তবে শেষমেশ পারেননি। মুঠোফোনে মোস্তাফিজ জানালেন, নিউজিল্যান্ড সফর শেষে ঢাকায় ফেরার পর গ্রামের বাড়িতে যান। তিনি নিজেও জানতেন না হঠাৎ করেই বিয়ের পিঁড়িতে বসতে হবে। তবে মায়ের ইচ্ছেতেই তাকে দ্বিতীয় ইনিংস শুরু করতে হচ্ছে।

বললেন, কাল (আজ) কাবিন। বিশ্বকাপের পর অনুষ্ঠান করব। দীর্ঘদিনের পরিণয়কে পরিণতি দিয়েছেন মোস্তাফিজ। মামাতো বোন সামিয়া পারভীন শিমুকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন তিনি। শিমু ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী। আজ মোস্তাফিজের গ্রামের বাসা সাতক্ষীরার কালীগঞ্জ উপজেলার তেঁতুলিয়ায় একেবারে কাছের কিছু মানুষকে নিয়ে আক্দ সারবেন মোস্তাফিজ। আকদ সেরে রাখলেন মেহেদী হাসান মিরাজও।

গতকাল অনেকটা চুপিসারেই দ্বিতীয় ইনিংস শুরু করেন তিনি। তবে নিউজিল্যান্ড সফর শেষে দেশে ফিরেই যে মিরাজ বিয়ে করবেন তা আগেই জানা ছিল। খুলনার রাবেয়া আখতার প্রীতির সঙ্গে প্রায় ৬ বছরের সম্পর্ক ছিল মিরাজের।

জানালেন, ঘরোয়া পরিবেশে আক্দ সারলাম। বিশ্বকাপের পর সবাইকে জানাব। সাব্বির, মিরাজ, মোস্তাফিজ অনেকটা আড়ালে আবডালে বিয়ে করলেও মুমিনুল হক কিন্তু বেশ জমকালোভাবেই ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংস শুরুর পরিকল্পনা করেছেন। তিনি কোনো লুকোচুরি করতে চান না। এপ্রিলের ১৯ তারিখে মহাধুমধাম করে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন এই ব্যাটসম্যান। জানা গেছে, ফারিহা বাশারকে জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন মুমিনুল। তিনি থাকেন মিরপুর ডিওএইচএসে। ফারিহা বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী।

advertisement