advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আন্দোলন বলেকয়ে হয় না

নিজস্ব প্রতিবেদক
২৩ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০৯:০১
advertisement

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে রেখে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন রুদ্ধ করা যাবে না বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, আন্দোলন বলে কয়ে হয় না। পানি যে রকম তার গতি বেছে নেয়, আন্দোলনও তার নিজ গতি বেছে নেয়। গতকাল শুক্রবার দুপুরে এক আলোচনাসভায় তিনি এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আলোচনাসভা হয়। সংগঠনের চেয়ারম্যান কবীর মুরাদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম মহাসচিব আবদুল্লাহিল মাসুদের পরিচালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আবদুল কুদ্দুস, জিয়া পরিষদের অধ্যাপক এমতাজ হোসেন, অধ্যাপক আবুল কালাম আজাদ, প্রকৌশলী রুহুল আলম, রবিউল ইসলাম, আজিজুল ইসলাম প্রমুখ।

আমীর খসরু বলেন, বাংলাদেশের নাগরিক যে যেখানে থাকুক, দেশের মানুষের আজ গন্তব্যস্থল একটিই, গণতন্ত্রের পুনরুদ্ধার, মৌলিক অধিকার, ভোটাধিকার আইনের শাসন, গণমাধ্যমের স্বাধীনতা, বাকস্বাধীনতা পুনরুদ্ধার করা। প্রত্যেকটি মানুষ সেই সংগ্রামের পথে চলছে, আমরা সেই সংগ্রামের পথেই চলছি, বিএনপি সেই পথে চলছে। এটাই সঠিক পথ, এটাই জনগণের পথ, এটাই গণতন্ত্রের পথ, এটাই ন্যায়ের পথ।

তিনি আরও বলেন, গণতন্ত্রের মাতা খালেদা জিয়াকে জেলে রেখে যদি কেউ মনে করে সেই পথ রুদ্ধ করে দেবে, তারা বোকার রাজ্যে বসবাস করছে। খালেদা জিয়ার মুক্তি আন্দোলন সম্পর্কে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বেগম জিয়ার মুক্তির আন্দোলনে তাকে মুক্ত করে আমরা বাংলাদেশের জয়ের পথে যাব। দেশনেত্রীকে মুক্ত করতে হবে এবং সেটার আন্দোলনের ধরন কী হবে, সেটার কর্মসূচি কী হবে তা সময় বলে দেবে। আমাদের মধ্যে আবার অনেকে আছেন, আমরা বলি, রোজার পরে আন্দোলন হবে, ঈদের পরে আন্দোলন হবে, ওমুকের এটার পরে এটা হবে। তিনি বলেন, আমরা বলতে চাই, বলে কয়ে আন্দোলন হয় না। পানি যে রকম তার গতি বেছে নেয়, আন্দোলনও তার নিজ গতি বেছে নেয়।

advertisement