advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জননিরাপত্তায় ‘সেফ সিটি’ প্রকল্প আসছে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
২৩ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০৮:৫৫
advertisement

রাজধানীর ট্রাফিক শৃঙ্খলা, অপরাধ নিয়ন্ত্রণসহ যে কোনো সমস্যায় জননিরাপত্তা নিশ্চিত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় ‘সেফ সিটি’ নামে একটি প্রকল্প হাতে নিয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

গতকাল শুক্রবার দুপুর ১টার দিকে রাজধানীতে একটি মসজিদের নির্মাণকাজ উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

মগবাজারের আমবাগান এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দান করা জায়গায় ওই বায়তুল হাসান (র) জামে মসজিদ নির্মাণ হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শহরের নিরাপত্তায় আমরা সেফ সিটির একটি প্রোগ্রাম হাতে নিয়েছি। ট্রাফিক নিয়ন্ত্রণ, অপরাধ নিয়ন্ত্রণসহ অস্বাভাবিক কোনো কিছু ঘটলে সেফ সিটির মাধ্যমে পুলিশ ক্যামেরার সাহায্যে তা নিয়ন্ত্রণ করতে পারবে। প্রকল্পটি নিয়ে আমাদের বিশেষজ্ঞরা কাজ করছেন। আশা করি, সরকারের এ মেয়াদের মধ্যে আমরা সেফ সিটি প্রকল্পে চলে যেতে পারব। তখন আমাদের শুধু রাস্তাঘাটের উন্নয়নই নয়, সব কিছুই সুন্দর একটি পরিবেশের মধ্যে হয়ে উঠবে।

মন্ত্রী বলেন, আমাদের পুলিশ সদস্যরা ফিটনেসবিহীন গাড়িগুলো জব্দ করছেন। কিন্তু সবাই মিলে সহযোগিতা না করলে আমরা সফল হতে পারব না। শৃঙ্খলা রক্ষায় চালকদের পাশাপাশি পথচারী, জনপ্রতিনিধিসহ সবাইকে সহযোগিতা করতে হবে। মসজিদটি সম্পর্কে মন্ত্রী বলেন, নয়াটোলা আমবাগানের এ জায়গাটি একসময় পরিত্যক্ত ছিল। ধর্মপ্রাণ প্রধানমন্ত্রী আমার আবেদনের পরিপ্রেক্ষিতে সাড়ে ৭ কাঠা আয়তনের এ জায়গাটিতে একটি মনোরম মসজিদ নির্মাণ করার জন্য মাত্র এক হাজার এক টাকার বিনিময়ে এলাকাবাসীকে দান করেন।

advertisement