advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

শাহজালালে অস্ত্রসহ আ.লীগ নেতা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক
২৩ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০৯:০২
advertisement

ঘোষণা ছাড়াই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৫ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন ও পিস্তলসহ গ্রেপ্তার হয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক এসএম মজিবুর রহমান।

গতকাল শুক্রবার বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে তাকে গ্রেপ্তার করেন এভিয়েশন সিকিউরিটি ফোর্সের (এফসেক) সদস্যরা। এফসেকের পরিচালক উইং কমান্ডার নূরে আলম সিদ্দিক জানান, গতকাল সন্ধ্যা ৬টার দিকে নভো এয়ারলাইনসের একটি ফ্লাইটে যশোরে যাওয়ার জন্য বিমানবন্দরে আসেন মজিবুর রহমান। এ সময় সঙ্গে থাকা পিস্তল-গুলির বিষয়ে কোনো ধরনের ঘোষণা না দিয়েই চলে যান গেট পেরিয়ে। একপর্যায়ে স্ক্যানিং মেশিনে তার হ্যান্ড লাগেজে পিস্তল, ম্যাগাজিন ও ৩৫ রাউন্ড গুলি ভেসে উঠলে নিরাপত্তাকর্মীরা মজিবুর রহমানকে ডেকে আনেন। ষোষণা ছাড়াই বিমানবন্দরে আগ্নেয়াস্ত্র নিয়ে প্রবেশের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

তিনি আরও জানান, নিয়ম অনুযায়ী কারও কাছে বৈধ আগ্নেয়াস্ত্র থাকলে বিমাবন্দরে প্রবেশের সময় তার ঘোষণা দিতে হয়। কিন্তু মজিবুর রহমান সেটি করেননি। তাই তাকে বিমানবন্দর থানা পুলিশে সোপর্দ করা হয়েছে। প্রসঙ্গত, চট্টগ্রামে বিমান ছিনতাইচেষ্টার ঘটনায় প্রাপ্ত খেলনা পিস্তলের তদন্ত শেষ না হতেই গত ৫ মার্চ লাইসেন্স করা পিস্তল নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্ক্যানিং মেশিন পার হন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। ইলিয়াস কাঞ্চনের পিস্তল বিতর্ক শেষ না হতেই গত ৮ মার্চ শাহজালাল বিমানবন্দরে নিজের সঙ্গে অস্ত্র থাকার কথা স্বীকার করে ফেঁসে যান মামুন আলী নামে এক যাত্রী।

গত ১৬ মার্চ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘোষণা ছাড়া অস্ত্র নিয়ে প্রবেশ করে গ্রেপ্তার হন প্রবাসী পল্লী গ্রুপের চেয়ারম্যানের দেহরক্ষী নুরুল ইসলাম। একই অভিযোগে গত ১১ মার্চ গ্রেপ্তার হন যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফুলসর ইউনিয়নের চেয়ারম্যান মেহেদী মাসুদ চৌধুরী।

advertisement