advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জেনেভা ক্যাম্পে অভিযান
৯১ মাদক কারবারি আটক

নিজস্ব প্রতিবেদক
২৩ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০৮:৫৮
advertisement

রাজধানীর মোহাম্মদপুরের জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকসহ ৯১ মাদকব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। তাদের মধ্যে ৬ নারীও রয়েছেন।

গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বেলা ১১টা পর্যন্ত। এ সময় আটককৃতদের কাছ থেকে ১১ হাজার ৯৬৫ পিস ইয়াবা, ২০ বোতল ফেনসিডিল, আট কেজি গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, ক্যাম্পের প্রায় ১৩টি স্পটে পরিচালিত অভিযানে র‌্যাব-১, ২, ৩, ৪, ১০ ও সদর দপ্তরের প্রায় পাঁচ শতাধিক সদস্য অংশ নেন। অভিযানে ডগ স্কোয়াড ও বম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যসহ আধুনিক সরঞ্জাম ব্যবহার করা হয়। অভিযান শেষে বাহিনীর আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, আমাদের মাদকবিরোধী ধারাবাহিক অভিযানের অংশ এটি। আমরা তথ্য পেয়েছিলাম যে, আগে যেসব মাদককারবারি আটক হয়েছিল তারা জামিনে বেরিয়ে এসে আবার একই কাজে যুক্ত। তাই প্রায় পাঁচ শতাধিক র‌্যাব সদস্য নিয়ে জেনেভা ক্যাম্পের চারপাশ ঘিরে ফেলা হয়। এ সময় কাউকে ক্যাম্পের বাইরে ও ভেতরে যেতে দেওয়া হয়নি। পরে ভেতরে মাদকব্যবসায়ীদের তল্লাশি করা হয়। যাদের কাছে মাদক পাওয়া যায়, তাদের আটক করা হয়েছে। তিনি আরও বলেন, ‘ঢাকার বাইরে থেকে এখানে মাদক আসার পর তা নগরীর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ত। শিশুদের দিয়ে মাদক পরিবহন করা হতো। মাদকবিরোধী এ অভিযান চলমান থাকবে।

র‌্যাব সূত্র জানায়, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। এ ছাড়া তাদের মধ্যে অনেক মাদককারবারিকে জিজ্ঞাসাবাদ করা হবে। কারণ র‌্যাবের ধারণা, তারা অনেকে ঢাকার মাদক সিন্ডিকেট সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানে। তাদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে ফের অভিযানে নামবে র‌্যাব।

advertisement
Evall
advertisement