advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ অনিশ্চিত গেইল-রাসেলরা!

ক্রীড়া প্রতিবেদক
২৩ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০৯:০২
advertisement

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে শুরু হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ ২০১৯। এই বিশ্বকাপের জন্য আয়ারল্যান্ডে অনুষ্ঠেয় ত্রিদেশীয় সিরিজে নিজেদের প্রস্তুত করে নেওয়ার সুযোগ পাচ্ছেন বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা।

এরই মধ্যে ত্রিদেশীয় সিরিজের সূচি প্রকাশ করা হয়েছে। ৫ মে থেকে শুরু হবে স্বাগতিক আয়ারল্যান্ড, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ত্রিদেশীয় সিরিজ। এ সিরিজ চলাকালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) খেলাও রয়েছে। ৫ মে আইপিএলের প্রাথমিক পর্বের খেলা শেষ হবে। এর পর কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনাল ম্যাচ রয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বেশ কিছু ক্রিকেটার আইপিএল খেলছেন।

বিশেষ করে ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কার্লোস ব্রাথওয়েট, শিমরন হেটমায়ার, এভিন লুইস, নিকোলাস পুরান ও ওশানে থমাসরা বিভিন্ন ফ্রাঞ্চাইজির হয়ে খেলছেন। ত্রিদেশীয় সিরিজের জন্য তাদের আইপিএলে খেলতে বাধা দেবে না ওয়েস্ট ইন্ডিজ। তাতে গেইল-রাসেলদের ত্রিদেশীয় খেলা অনিশ্চিত। অন্যদিকে বাংলাদেশের হয়ে একমাত্র সাকিব আল হাসান আইপিএলে খেলছেন। ত্রিদেশীয় সিরিজে ডাবল রাউন্ড রবিন পদ্ধতিতে তিনটি দল পরস্পরের বিপক্ষে ৪টি করে ম্যাচ খেলবে। ৭ মে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজের মিশন শুরু হবে বাংলাদেশের। ১৯ মে অনুষ্ঠিত হবে সিরিজের ফাইনাল ম্যাচ।

ত্রিদেশীয় সিরিজের সূচি তারিখ ম্যাচ ভেন্যু ৫ মে, ২০১৯ আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ক্লোনটার্ফ ৭ মে, ২০১৯ ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ ক্লোনটার্ফ ৯ মে, ২০১৯ আয়ারল্যান্ড-বাংলাদেশ মালাহিদে ১১ মে, ২০১৯ আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ মালাহিদে ১৩ মে, ২০১৯ ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ মালাহিদে ১৫ মে, ২০১৯ আয়ারল্যান্ড-বাংলাদেশ ক্লোনটার্ফ ১৭ মে, ২০১৯ ফাইনাল মালাহিদে

advertisement