advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জয়ে শুরু নেদারল্যান্ডসের

ক্রীড়া ডেস্ক
২৩ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০৯:০৮
advertisement

ইউরো-২০২০ বাছাইপর্বের শুরুটা দুর্দান্ত হলো বেলজিয়াম ও নেদারল্যান্ডসের। পিছিয়ে পড়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে প্রত্যাশিত জয় তুলে নিয়েছে ক্রোয়েশিয়াও। বৃহস্পতিবার রাতে ‘আই’ গ্রুপে ব্রাসেলসে এডেন হ্যাজার্ডের জোড়া গোলে গত বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালিস্ট রাশিয়াকে ৩-১ গোলে হারায় ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা বেলজিয়াম।

গত ইউরো ও বিশ্বকাপে খেলার সুযোগ না পাওয়া নেদারল্যান্ডস মেমফিস ডিপাইয়ের জোড়া গোলে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে বেলারুশকে। মেমফিস ডিপাই করেছেন জোড়া গোল। বাকি দুই গোল করেছেন দুই লিভারপুল ফুটবলার জর্জিও ওয়াইলাল্ডাম ও ভার্জিল ভ্যান ডাইক। আর আজারবাইজানকে ২-১ গোলে হারিয়েছে ক্রোয়াটরা। ম্যাচে দারুণ গোছানো এক আক্রমণে ম্যাচের ১৪ মিনিটে প্লেসিং শটে বেলজিয়ামকে এগিয়ে দেন ইউরি টিলেমনস। জাতীয় দলের হয়ে তরুণ এই মিডফিল্ডারের এটি প্রথম গোল।

দুই মিনিট পরেই গোলরক্ষক থিবো কোর্তোয়ার হাস্যকর ভুলে ডি-বক্সে বল পেয়ে একটু এগিয়ে কোনাকুনি শটে রাশিয়াকে সমতায় ফেরান গত বিশ্বকাপে চার গোল করা দেনিস চেরিশেভ। সাবেক চেলসি সতীর্থ কোর্তোয়াকে অবশ্য পরে বাঁচিয়ে দিয়েছেন হ্যাজার্ড। ৪৫ মিনিটে নিজেই পেনাল্টি আদায় করেছেন।

advertisement