advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

এই প্রথম এক সঙ্গে দুই কিংবদন্তি!

বিনোদন সময় প্রতিবেদক
২৩ মার্চ ২০১৯ ০০:০০ | আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০১:০০
advertisement

অসংখ্য সিনেমার গানে এক সঙ্গে কণ্ঠ দিয়েছেন কিংবদন্তি কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ও এন্ড্রু কিশোর। কিন্তু বাংলাদেশ বেতারের জন্য এর আগে কখনো এক সঙ্গে গান করেননি তারা। এবারই প্রথম বাংলাদেশ বেতারের জন্য গাইলেন সংগীতের দুই নক্ষত্র। নৃগোষ্ঠীদের নিয়ে তিন ভাষার একটি গানে দ্বৈতভাবে কণ্ঠ দিয়েছেন তারা।

ফেরদৌস হোসেন ভূঁইয়ার কথায় ‘আমাদেরও আছে সমঅধিকার’ শিরোনামে গানটির সুর-সংগীত করেছেন সংগীত পরিচালক ফরিদ আহমেদ। গারো, হাজং ও বাংলা ভাষায় লেখা গানটি গেয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন দুজনই। এ প্রসঙ্গে সাবিনা ইয়াসমিন বলেন, এখন ভালো কথা ও সুর না হলে গান গাই না। ফরিদের সুর ও সংগীত ভালো লাগে। তা ছাড়া যখন শুনলাম নৃগোষ্ঠীর জন্য তৈরি হয়েছে গানটি, তখন আরও বেশি আগ্রহী হয়েছি। গানটি গাওয়ার সময় বেশ উপভোগ করেছি। বাংলা ভাষার সঙ্গে গারো ও হাজং ভাষার সুন্দর সমন্বয় ঘটেছে।

এন্ড্রু কিশোর বলেন, মিউজিক ট্র্যাকটি আমাকে হোয়াটসআপে পাঠিয়েছিল ফরিদ। শুনে দারুণ ভালো লাগে। তা ছাড়া সাবিনা আপার সঙ্গে বেতারে গাইনি কখনো। তাই ভাবলাম সুযোগটা কাজে লাগাই। আশা করছি, গানটা শ্রোতাদের ভালো লাগবে। সংগীত পরিচালক ফরিদ আহমেদ বলেন, গানটিতে গণসংগীতের পাশাপাশি আধুনিকতা রেখেছি।

সবাই যেন পছন্দ করেন সেদিকে খেয়াল রেখে গিটার, বাঁশিসহ অন্যান্য যন্ত্র বাজিয়েছি। আশা করি সবার ভালো লাগবে। এন্ড্রু কিশোর-সাবিনা ইয়াসমিনের কণ্ঠের এ গানটি ১ এপ্রিল থেকে বাংলাদেশ বেতারে প্রতি সোমবার দুপুর ২টা ৩০ মিনিটে বাণিজ্যিক কার্যক্রমে প্রচার হবে বলে বেতার কর্তৃপক্ষ জানিয়েছে।

advertisement