advertisement
advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement

জিএম কাদেরকে কো-চেয়ারম্যান থেকে অব্যাহতি দিলেন এরশাদ

২৩ মার্চ ২০১৯ ০১:১৯
আপডেট: ২৩ মার্চ ২০১৯ ০৮:৫২
advertisement

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে জিএম কাদেরকে অব্যাহতি দিয়েছেন। গতকাল শুক্রবার রাতে নিজ স্বাক্ষরিত এক সাংগঠনিক নির্দেশে এরশাদ এ কথা জানান।

সাংগঠনিক নির্দেশে এরশাদ উল্লেখ করেন, ইতিপূর্বে আমি জিএম কাদেরকে পার্টির ভবিষ্যৎ উত্তরাধিকারী ঘোষণা করেছিলাম এবং আমার অবর্তমানে পার্টির সব সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা প্রদান করেছিলাম। কিন্তু জিএম কাদের তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন। তিনি শুধু দায়িত্ব পালনে ব্যর্থই হননি, দলের মাঝে বিভেদ সৃষ্টি করেছেন এবং তিনি দায়িত্বে আসার পর থেকে পার্টি আরও ঝিমিয়ে পড়েছে। পার্টির অধিকাংশ সিনিয়র নেতাও জিএম কাদেরের নেতৃত্বকে মেনে নিতে অপারগতা প্রকাশ করেছে। তাই আমি পূর্বের আদেশ পরিবর্তন করে জিএম কাদেরকে পার্টির কো-চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিচ্ছি।

সাংগঠনিক নির্দেশে এরশাদ আরও উল্লেখ করেন, জিএম কাদের পার্টির প্রেসিডিয়াম সদস্য হিসেবে থাকবেন। সংসদের বিরোধী দলের উপনেতা থাকবেন কিনা তা দলের পার্লামেন্টারি পার্টি সিদ্ধান্ত গ্রহণ করবে।

পার্টির গঠনতন্ত্রের ২০/১-ক ধারা মোতাবেক এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সাংগঠনিক নির্দেশে উল্লেখ করেন হুসেইন মুহম্মদ এরশাদ।

 

advertisement