advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
Dr Shantu Kumar Ghosh
advertisement
advertisement

বর্ণিল বৈশাখ: লা রিভে নববর্ষের পোশাক সমাহার

নিজস্ব প্রতিবেদক
৭ এপ্রিল ২০১৯ ২২:২২ | আপডেট: ৭ এপ্রিল ২০১৯ ২২:২২

বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ। নববর্ষের প্রথম দিনে নতুন পোশাকে বৈশাখী মেলায় যাওয়ার সংস্কৃতি বাঙালির অনেক দিনের। নববর্ষের সাজে পূর্ণতা আনতে প্রস্তুত দেশীয় ফ্যাশন ও লাইফস্টাইল প্রতিষ্ঠান লা রিভ। দেশীয় ঐতিহ্যের সঙ্গে আন্তর্জাতিক চলের সংমিশ্রণ ঘটিয়ে বাহারি নকশা ও ছাঁটে সব বয়সী নারী, পুরুষ ও শিশুদের জন্য বর্ণালি বৈশাখ সমাহার এখন লা রিভের সব আউটলেট ও lerevecraze.com ঠিকানায় পাওয়া যাচ্ছে।

লা রিভের এবারের বৈশাখী আয়োজনের মূল উপজীব্য বিভিন্ন দেশের লোকগাথা। দেশের নকশি, ফুল, পাখি, হাতি, পার্বত্য অঞ্চলের মোটিফ ও এথনিক মোটিফ তুলে আনা হয়েছে বিভিন্ন প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, ব্লক ও বাটিক ইত্যাদির মাধ্যমে।

দেশীয় ঐতিহ্যের সঙ্গে আন্তর্জাতিক চলের সংমিশ্রণ ঘটিয়ে বাহারি নকশা ও ছাঁটে বর্ণালি বৈশাখ সমাহার লা রিভে।

লা রিভের প্রধান নির্বাহী মন্নুজান নার্গিস জানান, এবারের বৈশাখী আয়োজনে রয়েছে নতুন নতুন সিলভেট, যেমন লাইন, উঁচু-নিচু কাট, হেমলাইন, ফ্রক স্টাইল। বিভিন্ন বোহো ইন্সপায়ার্ড সিলভেট স্লিভের প্যাটার্নে যোগ হয়েছে রাফল স্লিভ, ল্যানটার্ন স্লিভ, সার্কুলার স্লিভ, বেল স্লিভ ইত্যাদি।

নতুনত্ব আনতে ছেলেদের টি-শার্ট, শার্ট এবং মেয়েদের টিউনিক ও শাড়িতে এবার নতুন ধারার প্রিন্টের প্রচলন করা হয়েছে বলে জানান লা রিভের প্রধান নির্বাহী। এ ছাড়া অন্যান্য পোশাক সমাহারের মধ্যে রয়েছে মেয়েদের কুলটস, পালাজ্জো, টায়ার্ড ও এ-লাইন স্কার্ট এবং ছেলেদের ডবি ও মোটিফ স্টাইলিং পাঞ্জাবি।

ছোট্টমণিদের জন্যও লা রিভে বর্ণালি বৈশাখ আয়োজনে থাকছে পৃথক কিডস কর্নার। নবজাতক থেকে দুই বছর বয়সী শিশুদের জন্য আরামদায়ক পরিচ্ছদসহ ৩ থেকে ১২ বছর বয়সীদের জন্য রয়েছে বিভিন্ন রং ও মাপের সব ধরনের পোশাক।

প্রসঙ্গত, পোশাকে স্বপ্নের প্রতিফলন ঘটাতে ২০০৯ সালে যাত্রা শুরু করা লা রিভ’র মোহাম্মদপুরে আদাবর থানা সংলগ্ন হীরা টাওয়ার ও বাসাবো আগমন সিনেমা কমপ্লেক্সে ফ্ল্যাগশিপ স্টোরসহ ঢাকার বনশ্রী, ধানমন্ডি, মিরপুর ১ ও ১২, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি ও পুলিশ প্লাজাসহ নারায়ণগঞ্জ, খুলনা এবং সিলেটে নিজস্ব আউটলেট রয়েছে। এছাড়াও, পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধায় www.lerevecraze.com থেকে ও ঘরে বসেই বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকেই লা রিভ পণ্য কেনা যায়।