advertisement
advertisement
advertisement
advertisement

লাইফ সাপোর্টে সুবীর নন্দী

বিনোদন প্রতিবেদক
১৫ এপ্রিল ২০১৯ ১২:২৯ | আপডেট: ১৫ এপ্রিল ২০১৯ ১৬:৫২

লাইফ সাপোর্টে বরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী। রোববার রাতে সিলেট থেকে ঢাকা ফেরার পথে হৃদরোগে আক্রান্ত হলে পরিবারের সদস্যরা রাত ১১টার দিকে তাকে সিএমএইচে নিয়ে যান। পরে অবস্থার অবনতি হলে তাকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী।

দৈনিক আমাদের সময় অনলাইনকে তিনি জানান, পরিবারের কয়েকজন মিলে সিলেটে পহেলা বৈশাখ উদযাপন করে ঢাকায় ফেরার পথে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসতে, তার শারীরিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। এ সময় অ্যাম্বুলেন্সে করে সিএমএইচে নেয়া হয় তাকে।

তিনি আরও জানান, দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছেন সুবীর নন্দী। ঢাকার ল্যাবএইডে নিয়মিতই ডায়ালাইসিস করান। কিন্তু উত্তরা থেকে ল্যাবএইড যেতে অনেক সময় লাগবে, তাই উনাকে সিএমএইচে ভর্তি করা হয়।

দীর্ঘ চার দশকের ক্যারিয়ারে সুবীর নন্দী গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। সংগীতে অবদানের জন্য চলতি বছর একুশে পদকে ভূষিত হন গুণী এই শিল্পী।

সুবীর নন্দীর জনপ্রিয় গানের তালিকায় আছে- ‘‘দিন যায় কথা থাকে’, ‘আমার এ দুটি চোখ পাথর তো নয়’, ‘পৃথিবীতে প্রেম বলে কিছু নেই’, ‘হাজার মনের কাছে প্রশ্ন রেখে’, ‘বন্ধু তোর বরাত নিয়া’, ‘বন্ধু হতে চেয়ে তোমার’, ‘কতো যে তোমাকে বেসেছি ভালো’, ‘পাহাড়ের কান্না দেখে’, ‘আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি’, ‘কেন ভালোবাসা হারিয়ে যায়’, একটা ছিল সোনার কইন্যা’ ইত্যাদি।