advertisement
advertisement

এলআরবি’র নাম পাল্টে বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি

শিমুল আহমেদ
১৫ এপ্রিল ২০১৯ ১৩:২৪ | আপডেট: ১৫ এপ্রিল ২০১৯ ১৩:৪৯

গত ৫ এপ্রিল ২০১৯ রাজধানীর একটি রেস্তোরায় আনুষ্ঠানিকভাবে পুনর্গঠিত হয় দেশের জনপ্রিয় ব্যান্ডদল এলআরবি। নতুন লাইনআপে কণ্ঠশিল্পী হিসেবে যুক্ত হন জনপ্রিয় সংগীতশিল্পী বালাম। এলআরবি ব্যান্ডের ২৮তম জন্মদিনে নতুন লাইনআপে ব্যান্ডের সকল সদস্য সেখানে উপস্থিত ছিলেন।

কিন্তু ব্যান্ডটির প্রতিষ্ঠাতা প্রয়াত ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা ‘এলআরবি’ নামটি ব্যবহার না করার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। পরিবারে সদস্যদের প্রতি সম্মান জানিয়ে ব্যান্ডের সদস্যরা এলআরবি নামটি পরিবর্তন করে নতুন করে নাম দিয়েছেন বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’ নামে ব্যান্ডটি তাদের কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এ প্রসঙ্গে দৈনিক আমাদের সময় অনলাইনকে ব্যান্ডের পক্ষ থেকে জানানো হয়, ‘বিষয়টি আমাদের কাছে অনেক আবেগপ্রবণ। আমরা বসকে এবং এলআরবি কে অনেক বেশি ভালোবাসি। বসের সম্মান রক্ষার্থে, আমরা এই সিদ্ধান্ত নিয়েছি।’

তারা আরও বলেন, ‘এখন থেকে এলআরবি, বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি (Balam & The legacy) ব্যান্ড নামে নতুন করে মঞ্চ মাতাবে।’

এখন বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি ব্যান্ডের বর্তমান লাইনআপ দাঁড়ালো: বেজ গিটার- স্বপন, গিটার- মাসুদ, ভোকাল ও গিটার- বালাম, ড্রামস- রোমেল ও সাউন্ড ইঞ্জিনিয়ার- শামীম আহমেদ।

জানা গেছে, পহেলা বৈশাখে বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি প্রথম কনসার্ট করে।