advertisement
advertisement
advertisement
advertisement

তাসকিনের বিশ্বকাপ ‘স্বপ্ন’ শেষ?

ক্রীড়া প্রতিবেদক
১৫ এপ্রিল ২০১৯ ১৮:১৪ | আপডেট: ১৫ এপ্রিল ২০১৯ ১৮:১৪

আইসিসি বিশ্বকাপে অংশ নেওয়া সব ক্রিকেটারেরই স্বপ্ন থাকে। প্রতি চার বছর পর পর বসে বিশ্বকাপের এ জমজমাট আসর। চার বছর ধরে ক্রিকেটাররা নিজেদের নিংড়ে দেন বিশ্বকাপের মঞ্চ মাতাতে। কিন্তু সবার স্বপ্ন পূরণ হয় না। কারো ইনজুরি, কারো আবার অফ-ফর্ম কেড়ে নেয় বিশ্বকাপের স্বপ্ন।

বাংলাদেশ দলের ডানহাতি ফাস্ট বোলার তাসকিন আহমেদ। দীর্ঘদিন অফফর্ম এবং ইনজুরির কারণে দলের বাইরে থাকার পরও বিপিএলে দুর্দান্ত পারফর্মেন্স দেখিয়ে জায়গা করে নিয়েছিলেন নিউজিল্যান্ড সিরিজ। কিন্তু নির্মম ইনজুরি কেড়ে নিয়েছে তার সেই সিরিজ, সেই সঙ্গে কেড়ে নিয়েছে বিশ্বকাপে খেলার লালিত স্বপ্নও।

তাসকিন এখন সুস্থ। ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেনও এখন। তবুও বিশ্বকাপ দলে তারা থাকা না থাকার বিষয়টি এখনো অনিশ্চিত। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কথায় তারই আঁচ পাওয়া গেল। আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি সভাপতি বলেন, ‘তাসকিন তো ইনজুরড। আমরা জানি না সে খেলতে পারবে কিনা, ফর্মে ফিরলে কেমন করবে এইসব তো জানি না।’

কিছুদিন আগে একান্ত সাক্ষাৎকারে দৈনিক আমাদের সময়কে তাসকিন বলেছিলেন, ‘বিশ্বকাপ আমার ড্রিম, আমার স্বপ্ন, ২০১৫ সালেও খেলেছি, ১৯-এর বিশ্বকাপও খেলবই এটা আমি ভেবে রেখেছি। কিন্তু না হলে পরেরটা পরে দেখা যাবে। তবে মন খারাপ হবে এবং এটা খুবই দুঃখজনক ব্যাপার।’

কিন্তু এখনো নিশ্চিত নয় তাসকিনের দলে না থাকার বিষয়টি। সব কিছু পরিষ্কার হবে কাল অথবা পরশুর মধ্যে। বিসিবি সভাপতি জানিয়েছেন, কাল-পরশুর মধ্যে ঘোষণা করা হবে ১৫ সদস্যের দল। তাসকিনের বিশ্বকাপ স্বপ্ন পূরণ হবে কি না তা সময়ই বলে দেবে।