advertisement
advertisement
advertisement
advertisement

নুসরাতের ভাইকে চাকরি দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
১৫ এপ্রিল ২০১৯ ২০:৪৮ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৯ ০১:১৭

যৌন নিপীড়নের প্রতিবাদ করায় পুড়িয়ে মারা ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির বড় ভাই মাহমুদুল হাসান নোমানকে চাকরি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে বাবা-মা ও ছোট ভাইয়ের সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়েছিলেন নোমান।

সে সময়ই নোমানের হাতে এনআরবি গ্লোবাল ব্যাংকের নিয়োগপত্র তুলে দেন শেখ হাসিনা। এ সময় নুসরাতের বাবা-মাকে সমবেদনা জানানোর পাশাপাশি এই হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের আশ্বাস দেন প্রধানমন্ত্রী। এ ছাড়া সব সময় তাদের পরিবারের পাশে থাকারও প্রতিশ্রুতি দেন তিনি।

সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত ওই মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছিলেন। তার মায়ের করা মামলায় সিরাজকে গ্রেপ্তার করে পুলিশ।

ওই মামলা প্রত্যাহার না করায় ৬ এপ্রিল আলিম পরীক্ষার হল থেকে ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। শরীরের ৮০ ভাগ পুড়ে যায়।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তার শারীরিক অবস্থা গুরুতর হওয়া তা সম্ভব হচ্ছিল না। ঢাকা মেডিকেলেই চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে মারা যান নুসরাত।

তার পরিবারের সদস্যদের প্রধানমন্ত্রীর সঙ্গে এই সাক্ষাতে এনআরবি গ্লোবাল ব্যাংকের চেয়ারম্যান নিজাম চৌধুরীও উপস্থিত ছিলেন। বেসরকারি এই ব্যাংকটিতে ‘ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট অফিসার’ পদে যোগ দেবেন নোমান। তিনি স্নাতক পরীক্ষার ফল প্রকাশের অপেক্ষায় আছেন।

এনআরবি গ্লোবাল ব্যাংকের ব্যবাস্থপনা পরিচালক সৈয়দ হাবিব হাসনাতও তাকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।