advertisement
advertisement

মজা করতেই ১১ বাইক চুরি ৩ কিশোরের!

অনলাইন ডেস্ক
১৬ এপ্রিল ২০১৯ ১৫:৩৭ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৯ ১৬:০৩

কয়েকদিন ধরে পুলিশের মাথা ব্যথার কারণ হয়ে উঠেছে ক্লাস অষ্টম ও নবম শ্রেণির তিন ছাত্র। রাজধানীর বিভিন্ন এলাকায় পার্ক করে রাখা স্কুটার ও বাইক ‘চুরি’ করছিল তারা। এরপর সারাদিন সেই বাইক চালিয়ে তেল শেষে হয়ে গেলে কোনো এক জায়গায় বাইকগুলো ফেলে রেখে যায়। সম্প্রতি ভারতের দিল্লিতে এ ঘটনা ঘটেছে। গতকাল সোমবার তাদের একজন ধরা পড়ায় রহস্যের উন্মোচন হয়।

দ্য টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, গত তিনদিনে দিল্লির বিভিন্ন এলাকা থেকে ১১টি বাইক চুরি হয়েছে। সেগুলো ব্যবহার করার পর ফেলেও রেখে যায় চোরেরা। অভিযুক্তদের বয়স ১৪ থেকে ১৬ বছরের মধ্যে।

অভিযুক্তদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ওই ছাত্রদের মধ্যে একজন একদিন আবিষ্কার করে যে, তার বাবার ‍পুরোনো স্কুটারের চাবি দিয়ে রাস্তার ধারে পার্ক করা একটি স্কুটার খুলে যায়। পরে তার দুই বন্ধুকে এই কথা বলার পর তারা সবাই মিলে এই কাজ শুরু করে।

পুলিশের এক কর্মকর্তা জানিয়েছেন, কয়েকটি চাবি দিয়ে তারা সব বাইক ও স্কুটার খুলতে পারবে বলে তাদের মধ্যে একটা আত্মবিশ্বাস তৈরি হয়েছিল। এর থেকেই চুরির নেশা ধরে তাদের। তারা বাইক ও স্কুটারের চাবি খুলে দিনভর বিভিন্ন এলাকায় চালিয়ে আবার কোনো এক জায়গায় ফেলে দিয়ে যেত। এরপর বাড়ি ফিরত মেট্রোয় চেপে।

তবে তিন কিশোরকেই আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাদের পরিবারকে খবর দেওয়া হয়েছে। সবার পরিবার জানিয়েছে, তারা এ ব্যাপারে কিছু জানত না। প্রজেক্টের কাজ রয়েছে বলে বাড়ি ফিরতে দেরি হত বলে বাড়িতে জানাতো ওই কিশোররা। তবে শুধুমাত্র মজা করার জন্যই কিশোররা বাইকগুলো চুরি করত বলে জানিয়েছে পুলিশ।