advertisement
advertisement
advertisement
advertisement

এখনও অচেতন সুবীর নন্দী, চিকিৎসকরা আশাবাদী

বিনোদন ডেস্ক
১৬ এপ্রিল ২০১৯ ১৬:৫৫ | আপডেট: ১৬ এপ্রিল ২০১৯ ১৬:৫৫
advertisement

প্রখ্যাত গায়ক সুবীর নন্দী হৃদরোগে আক্রান্ত হওয়ার পর দুই দিন পার হতে চললো। রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি আছেন তিনি। চিকিৎসকরা জানিয়েছে, তার সবকিছুই কৃত্রিম উপায়ে চলছে। তবে শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তিনি অচেতন থাকলেও চিকিৎসকেরা তার ব্যাপারে আশাবাদী।

গতকাল রোববার রাতে হৃদরোগে আক্রান্ত হন পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত শিল্পী সুবীর নন্দী। সিএমএইচে তিনি লাইফ সাপোর্টে রয়েছেন। গতকাল সোমবার সকালে আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান জানান, তাকে প্রয়োজনীয় সব চিকিৎসা দেওয়া হচ্ছে। ৭২ ঘণ্টা পর তার শারীরিক অবস্থা সম্পর্কে বিস্তারিত বলা যাবে। তিনি এখনও অচেতন আছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন জানিয়েছেন, সুবীর নন্দীর হার্টে বাইপাস অপারেশন হয়েছে। ডায়াবেটিসের সঙ্গে তার কিডনির সমস্যাও রয়েছে। নিয়মিত ডায়ালাইসিস করাতে হয় তার। হাসপাতালে আনার পর তার কার্ডিয়াক অ্যারেস্ট হয়েছে।

বিখ্যাত এই শিল্পীর পরিস্থিতি সব মিলিয়ে জটিল। তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছে ডা. সামন্ত লাল সেন।

দেশের বরেণ্য এই সংগীতশিল্পীর জামাতা ড. রাজেশ সিকদার জানান, আত্মীয়ের বাড়িতে একটি অনুষ্ঠান যোগ দিতে মৌলভীবাজার গিয়েছিলেন তারা। ঢাকা ফিরতে ট্রেন ধরতে শ্রীমঙ্গলে যান নন্দী পরিবার। ট্রেনে ওঠার পরই অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। ট্রেনে একজন চিকিৎসক ছিলেন। তার পরামর্শে বিমানবন্দর স্টেশনে নেমে যান তারা। ল্যাবএইড হাসপাতালে ভর্তি করাতে চাইলেও রাত ১১টার দিকে তাকে সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়।

advertisement