advertisement
advertisement
advertisement
advertisement

১৫ ক্রিকেটারের মধ্যে ১৩ জনের গালভর্তি দাড়ি কেন, প্রশ্ন ঋষি কাপুরের

১৭ এপ্রিল ২০১৯ ১৩:৫৬
আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ০৯:০৫
advertisement

চমক দেখিয়ে বিশ্বকাপ দল ঘোষণা করেছে ভারত।  বিরাট কোহলির নেতৃত্বে ১৫ জনের একটি ছবি পোস্ট করেছে দেশটির ক্রিকেট বোর্ড। তবে স্কোয়াডের ১৩ জনের গালভর্তি দাড়ি কেন-তা নিয়েই যেন বেজায় চটেছেন অভিনেতা ঋষি কাপুর।

গত সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ড দলের নাম ঘোষণা করার পর প্রতিক্রিয়া জানিয়ে টুইট করেন ঋষি। ১৫ জনের স্কোয়াডের ছবি পোস্ট করে প্রশ্ন করেছেন, এমন দাড়ি রাখার প্রবণতার কারণটা কী? প্রাচীন ইসরায়েলিদের শেষ বিচারক স্যামসনের সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের তুলনা করেছেন ঋষি কাপুর।

শুধু মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমারের মুখে দাড়ি নেই। বাকি সব ভারতীয় ক্রিকেটারদের মুখভর্তি দাড়ি। ঋষি কাপুর ছবি পোস্ট করে লিখেছেন, ‘এই ছবিটাকে রেফারেন্স হিসেবে নেবেন না। কিন্তু আমাদের বেশিরভাগ ক্রিকেটার মুখভর্তি দাড়ি রাখেন কেন? সবাই স্যামসন (মনে রাখবেন তার সব শক্তি কিন্তু চুলেই ছিল)? দাড়ি ছাড়াও কিন্তু তাদের (খেলোয়াড়দের) দারুণ স্মার্ট দেখাতে পারে। এটা নিতান্তই পর্যবেক্ষণ।’

ঋষি কাপুরের এমন পর্যবেক্ষণকে যথার্থ বলেছেন অনেকে। অনেকে আবার ঋষি কাপুরকে মনে করিয়ে দিয়েছেন, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে অনুসরণ করেই দলের বাকিরা দাড়ি রাখা শুরু করেছেন।

আগামী ৩০ মে শুরু হচ্ছে ২০১৯ বিশ্বকাপ ক্রিকেট। ২ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ।

এবারের ভারতের দলে বড় চমক অলরাউন্ডার বিজয় শংকর। মাত্র ৯ ওয়ানডে খেলে জায়গা করে নিয়েছেন ভারতের স্কোয়াডে। ভারতের হয়ে এখন পর্যন্ত মাত্র ৯টি ওয়ান ডে খেলে তার সংগ্রহ ১৬৫ রান। সর্বোচ্চ ৪৬। গড় ৩৩। নির্বাচকরা মনে করছেন, ইংল্যান্ডের পরিবেশে কাজে আসতে পারে তার মিডিয়াম পেস বোলিং।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি (অধিনায়ক), মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, দীনেশ কার্তিক, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, বিজয় শঙ্কর, জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল।

advertisement