advertisement
advertisement
advertisement
advertisement

বর্ণিল আয়োজনে আবুধাবি দূতাবাসে নববর্ষ উদযাপন

মুহাম্মদ মোরশেদ আলম ইউএই
১৭ এপ্রিল ২০১৯ ১৬:০৫ | আপডেট: ১৭ এপ্রিল ২০১৯ ১৬:০৫
advertisement

বর্ণিল আয়োজনে সংযুক্ত আরব আমিরাতে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ উৎযাপন করেছে বাংলাদেশ দূতাবাস। গতকাল মঙ্গলবার রাতে আবুধাবির ইন্টার কন্টিনেন্টাল হোটেলের বল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশ ও আরব আমিরাতের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

দূতাবাসের প্রথম সচিব জুবায়েদ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন রাষ্ট্রদূত ডা. মুহাম্মদ ইমরান। তিনি সবাইকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে আমিরাতের সাথে বাংলাদেশ দীর্ঘ দিনের সম্পর্ক প্রধানমন্ত্রীর আমিরাত সফরের মধ্যে দিয়ে আরো সুদৃঢ় হয়েছে বলে উল্লেখ করেন।

নতুন বছরে প্রবাসীদের সুখ-দুঃখ ভাগাভাগি করে ভবিষ্যতেও দূতাবাস সব সময় প্রবাসীদের পাশে থাকবে বলে অঙ্গীকার ব্যক্ত করেন। এসময় রাষ্ট্রদূত প্রবাসীদেরকে আমিরাতের আইন মেনে চলারও পরামর্শ দেন।

পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে ২৭ টি দেশের রাষ্ট্রদূত, সিনিয়র কর্মকর্তাসহ বহু প্রবাসী উপস্থিত ছিলেন। তাদের সঙ্গে নিয়ে পহেলা বৈশাখের বহুল আলোচিত মঙ্গল শুভাযাত্রা অনুষ্ঠিত হয়। যাত্রা শেষে দেশে অনুষ্ঠিত পহেলা বৈশাখের বিভিন্ন অনুষ্ঠানের খবরাখবর নিয়ে বিউটিফুল বাংলাদেশ নামক একটি বিশেষ প্রামাণ্য চিত্র উপভোগ করেন উপস্থিত বিভিন্ন দেশের অতিথিরা।

অনুষ্ঠানে অারো উপস্থিত ছিলেন দুবাই পুলিশের ডাইরেক্টর মেজর আবদুল্লা মাহমুদ, দুবাই কনস্যুলেট জেনারেল মুহাম্মদ ইকবাল হোসেন খান, কাউন্সিলর শহীদুজ্জামান ফারুকী, প্রফেসর হাবীবুল হক খন্দকার, দুবাই কমার্শিয়াল কাউন্সিলর একে এম রফিক আহমেদ, লেবার কাউন্সিলর মুহাম্মদ আবদুল আলিম মিয়া, প্রথম সচিব রেয়াজুল হক, অধ্যক্ষ মীর আনিসুল হাসানসহ আবুধাবি দূতাবাস ও দুবাই কনস্যুলেট এর সকল সিনিয়র কর্মকর্তা, কর্মচারী ও মহিলা সমিতি আবুধাবির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই'র সাধারণ সম্পাদক সাংবাদিক মুহাম্মদ মোরশেদ আলম, সহসভাপতি মুহাম্মদ রফিক উল্লাহ, সাংবাদিক আবদুল মান্নানসহ আরো অনেকে।

সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের মধ্যে দিয়ে শেষ হয় নববর্ষ উদযাপন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।