advertisement
advertisement
advertisement
advertisement

শিশুদের নিরাপত্তা দিতে রাজনীতিকরা ব্যর্থ

নিজস্ব প্রতিবেদক
১৮ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ০৯:০৫

শিশুদের নিরাপত্তা দিতে রাজনীতিবিদরা ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ‘জিয়া শিশু একাডেমি’র উদ্যোগে আয়োজিত দশম জাতীয় শিশুশিল্পী প্রতিযোগিতা ‘শাপলাকুঁড়ি-২০১৮’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

৭ বছর আগে নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলীর প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, আজকের এই দিনে ৭ বছর আগে ইলিয়াস আলী গুম হয়ে গেছেন। তার ৬ বছরের ছোট্ট মেয়েটার বয়স এখন ১৩ বছর। তার বাসায় গিয়েছিলাম। সেই মেয়েটি দরজার দিকে তাকিয়ে আছে। সে অপেক্ষা করে, তার বাবা হয়তো এখনই আসবে। কিন্তু বাবা ফেরে না।

বিএনপি মহাসচিব বলেন, আমরা কেন এই হিংসা, প্রতিহিংসা, বিদ্রুপ, এই হত্যাযজ্ঞের মধ্যে নেমে পড়েছি। কেন আমাদের অসংখ্য নুসরাতকে এভাবে নির্যাতিত হয়ে মরতে হয়? কেন? আমি জানি না। এর উত্তর আমাদের রাজনীতিবিদদেরই দেওয়ার কথা। অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশে ফখরুল বলেন, আমরা ব্যর্থ হয়েছি তোমাদের একটা সুন্দর বাংলাদেশ দিতে। ব্যর্থ হয়েছি তোমাদের নিরাপত্তা দিতে। তার পরও আমি স্বপ্ন দেখি, অবশ্যই এই বাংলাদেশ একটা সুন্দর-সমৃদ্ধ দেশে পরিণত হবে।

তিনি বলেন, শিশুদের স্বপ্নগুলো আমাকে খুব আলোড়িত করে। একটা সুন্দর পৃথিবী তৈরি করতে আমাদের সবাইকেই এদিকে যাওয়া উচিত। আবৃত্তি, অভিনয়, সংগীত ও নৃত্যের ওপর ৮৫ জন খুদে শিল্পীকে এ পুরস্কার দেওয়া হয়। জিয়া শিশু একাডেমির মহাপরিচালক এম হুমায়ুন কবিরের সভাপতিত্বে শাহরিয়ার সোহাগ ও সামিনা আখতারের পরিচালনায় আলোচনাসভায় আরও বক্তব্য দেন, ঢাবির সাবেক উপাচার্য ড. এমাজউদ্দীন আহমদ, শিল্পী শফি মণ্ডল, পরিচালক ছটকু আহমেদ, অভিনেত্রী রিনা খান প্রমুখ।