advertisement
advertisement
advertisement
advertisement

সোনাগাজীতে প্রবাসীর স্ত্রীকে তুলে নিয়ে ধর্ষণ

আমাদের সময় ডেস্ক
১৮ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ০৯:৩৭

এবার ফেনীর সোনাগাজীতে গণধর্ষণের শিকার হয়েছেন এক প্রবাসীর স্ত্রী। গত মঙ্গলবার রাতে তাকে জোরপূর্বক তুলে নিয়ে ধর্ষণ করা হয়। এ ঘটনায় এক বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া ধর্ষণ ও ধর্ষণচেষ্টার অভিযোগে বগুড়ার ধুনট, ময়মনসিংহের ভালুকা এবং যশোরে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

যশোরে শিশু ধর্ষণচেষ্টার অভিযোগে এক পুরোহিতকে গতকাল কারাগারে পাঠানো হয়। এদিকে লালমনিরহাটের হাতীবান্ধায় ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। আর নাটোরের সিংড়ার বিয়াম স্কুলের এক শিক্ষকের বিরুদ্ধে তদন্তে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে।

নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর
সোনাগাজী : ফেনীর সোনাগাজীতে জোরপূর্বক তুলে নিয়ে এক গৃহবধূকে ধর্ষণ করে তিন বখাটে। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার রাতে উপজেলার চরদরবেশ ইউপির আদর্শগ্রামের সরকারি আশ্রয়ণ প্রকল্পের লালুর বাপের বাড়িতে। ধর্ষণের শিকার গৃহবধূ দুই সন্তানের জননী এবং স্থানীয় এক কাতার প্রবাসী স্ত্রী। এ ঘটনায় গতকাল বুধবার বিকালে তিনজনের নাম উল্লেখ করে আদর্শগ্রাম পুলিশ ফাঁড়িতে অভিযোগ করেন নির্যাতিতা।

অভিযুক্তরা হলেন-দক্ষিণ চরদরবেশ আদর্শগ্রামের আবদুল হালিমের ছেলে নুর আলম, আবদুল হাদির ছেলে মোশারফ হোসেন ও আবদুল হালিমের ছেলে আলম। পুলিশ নুর আলমকে গতকাল গ্রেপ্তার করে। গৃহবধূর অভিযোগ, রাত ১২টার দিকে তিনি প্রকৃতির ডাকে সাড়া দিতে বের হলে ওঁৎ পেতে থাকা তিনজন তার মুখ চেপে ধরে পার্শ্ববর্তী পুকুরপাড়ের নির্জন স্থানে নিয়ে গিয়ে পালাক্রমে গণধর্ষণ করে। আদর্শগ্রাম পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই শ্যামল দাস জানান, শারীরিক পরীক্ষার জন্য আজ বৃহস্পতিবার ওই নারীকে ফেনী আধুনিক সদর হাসপাতালে নেওয়া হবে।

ময়মনসিংহ : হালুয়াঘাট উপজেলার স্বদেশী ইউনিয়নের পশ্চিম নাশুল্যা গ্রামে গত ৯ এপ্রিল তৃতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা করেন একই গ্রামের মৃত আবদুল খাঁর পুত্র রফিকুল ইসলাম ওরফে গাইন। ঘটনা শিশুটির বাবা-মা স্থানীয়দের অবগত করেন। এর পর সালিশের আয়োজন করা হয়। সালিশে ধর্ষণের চেষ্টাকারীকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে শিশুর পরিবারকে ২০ হাজার টাকা প্রদান করে ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার পিপিএম জানান, গত ১৬ এপ্রিল শিশুটির বাবাকে থানায় নিয়ে আসা হয়। কিন্তু তিনি মামলা করতে অস্বীকৃতি জানানোয় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যায়নি। এদিকে ভালুকায় কারখানার এক শ্রমিক ও তার মাকে ধর্ষণচেষ্টার অভিযোগে ৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ১২ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

গত মঙ্গলবার রাতে ওই শ্রমিকের বাবা ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলার ১ নম্বর আসামি বখাটে বাবুকে গ্রেপ্তার করে গতকাল আদালতের মাধ্যমে ময়মনসিংহ কারাগারে পাঠায় পুলিশ। ১৪ এপ্রিল সন্ধ্যায় উপজেলার কাশর এলাকায় বৈশাখী মেলার অনুষ্ঠান দেখে রাতে এ গজারি বন দিয়ে গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়াপাড়ার বাসায় ফিরছিলেন ওই শ্রমিক, তার বাবা-মা ও তিন মামা। পথে দুর্বৃত্তরা তাদের পথরোধ করে মা ও মেয়েকে ধর্ষণের চেষ্টা করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ভালুকা মডেল থানার এসআই মোজাম্মেল হক জানান, অপর আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

বগুড়া : অপহরণের পর এক দাখিল পরীক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে গত মঙ্গলবার রাতে ধুনট থানায় মামলা দায়ের করা হয়। মামলার বাদী ওই ছাত্রীর বাবা। এ মামলায় নুর মোহাম্মাদ বাবু নামের এক বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ। ধুনট থানার ওসি ইসমাইল হোসেন এর সত্যতা নিশ্চিত করেন। ঘটনাটি উপজেলার চিকাশী ইউনিয়নের বড়িয়া গ্রামের।

লালমনিরহাট : হাতীবান্ধা উপজেলার ধুবনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতান আহাম্মেদ শিপুর বিরুদ্ধে এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ করেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি ও ইউপি সদস্য মোশারফ হোসেন। গত ১৩ এপ্রিল বিভিন্ন দপ্তরে তিনি অভিযোগ করেন। এ ঘটনায় তদন্ত শুরু করেছে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস। তবে অভিযোগকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন সুলতান আহাম্মেদ শিপু। হাতীবান্ধা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

যশোর : যশোরে শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে প্রকাশ ব্যানার্জি (৪২) নামে এক পুরোহিতকে কারাগারে পাঠান আদালত। গতকাল বুধবার দুপুরে যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আকরাম হোসেন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একইসঙ্গে বিচারক ২২ ধারায় ভিকটিম শিশুটির জবানবন্দি রেকর্ড করেন। পুরোহিত প্রকাশ ব্যানার্জি যশোরের মণিরামপুর উপজেলার মনোহরপুর গ্রামের কালীপদ ব্যানার্জির ছেলে। তিনি যশোর সদর উপজেলার বিরামপুর গ্রামের একটি মন্দিরে পুরোহিতের দায়িত্ব পালন করতেন। গত ১৪ এপ্রিল দুপুরে তিনি এক শিশুকে চকোলেট দেওয়ার প্রলোভন দিয়ে মন্দিরের আলাদা একটি কক্ষে ডেকে নিয়ে ধর্ষণের চেষ্টা চালান।

নাটোর : নাটোরের সিংড়ার বিয়াম ল্যাবরেটরি স্কুলের গণিত শিক্ষক ফজলুর রহমানের বিরুদ্ধে তদন্তে শিক্ষার্থী ও অভিভাবকদের করা যৌন হয়রানি ও ভোগান্তিসহ বিভিন্ন অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। গতকাল বুধবার বিকালে তদন্ত কমিটির তিন সদস্যের স্বাক্ষরিত দুই পৃষ্ঠার প্রতিবেদনে এ সত্যতা পাওয়া যায়। গত ১১ এপ্রিল ফজলুর রহমানের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন হয়রানি, ভোগান্তি ও হুমকি প্রদানসহ মোট ১২ অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ কয়েকটি দপ্তরে অভিযোগ দেন প্রতিষ্ঠানের ১৩ শিক্ষার্থী ও ১১ অভিভাবক।