advertisement
advertisement
advertisement
advertisement

রান পাননি শুধু সৌম্য

ক্রীড়া প্রতিবেদক
১৮ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ০৯:২২

নিজেকে মেলে ধরতে পারছেন না সৌম্য সরকার। ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে ইনিংস বড় করতে ব্যর্থ আবাহনীর এই ব্যাটসম্যান। বিশ্বকাপের ১৫ সদস্যের দলে আছেন তিনি। দল ঘোষণার পর দিন ঢাকা লিগের ম্যাচে রান পাননি সৌম্য। মোহামেডানের বিপক্ষে ম্যাচে ২৪ বলে ১৭ রান করে সাজঘরে ফেরেন বাঁহাতি এ ব্যাটসম্যান।

তবে সৌম্য রান না পেলেও বিশ্বকাপ দলে থাকা আবাহনীর সাব্বির (৫৩ বলে ৬৪), মিঠুন (৫২ বলে ৫৬), মোসাদ্দেক (৫৭ বলে ৫৪*), সাইফউদ্দিনের (৩৫ বলে ৪১) ব্যাট হেসেছে। বিকেএসপিতে অনুষ্ঠিত সুপার সিক্সের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে ৪৫ রানে হারিয়েছে আবাহনী। ৩০৪/৭ রান তাড়ায় মোহামেডান তুলতে পারে ৪৬.৩ ওভারে ২৫৯। চার রানের জন্য সেঞ্চুরি পাননি রকিবুল হাসান। মোহাম্মদ আশরাফুল ৬৮ রান করেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা মাশরাফি ৩ উইকেট পান। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও উজ্জ্বল ছিলেন মোসাদ্দেক। ৩৬ রানে ৩ উইকেট শিকার করেছেন। অলরাউন্ড পারফরম্যান্স করায় ম্যাচসেরা হয়েছেন তিনি।

ফতুল্লায় রূপগঞ্জকে ৪ উইকেটে হারিয়েছে শেখ জামাল। খালেদের বোলিং তোপে (৩১/৪) রূপগঞ্জ ১৭১ রানে অলআউট হয়। সর্বোচ্চ ৫৮ রান করেন মোহাম্মদ নাঈম। এ ম্যাচেও রূপগঞ্জ একাদশে জায়গা হয়নি বিশ্বকাপে সুযোগ না পাওয়া তাসকিন আহমেদের। জবাবে ওপেনার ইলিয়াস সানীর ৫৮ ও তানভীর হায়দারের ৪৩* রানের সুবাদে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শেখ জামাল। অলক কাপালি (৬১) ছাড়া আর কোনো ব্যাটসম্যান আলো ছড়াতে পারেননি। মিরপুরে ১৬৯ রানে অলআউট হয় প্রাইম ব্যাংক। ফরহাদ রেজা ২২ রানে ৪ উইকেট পান।

জবাবে সাইফ হাসানের ৫৫ ও ফরহাদ রেজার ২৪ বলে ৪১* রানের ঝড়ো ইনিংসের সুবাদে ৪৩.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে প্রাইম দোলেশ্বর।১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে রূপগঞ্জ। ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আবাহনী। পরের স্থানগুলোতে আছে যথাক্রমে প্রাইম ব্যাংক (১৬), শেখ জামাল (১৬), প্রাইম দোলেশ্বর (১৬) ও মোহামেডান (১২)।