advertisement
advertisement
advertisement
advertisement

চিকিৎসকের অবহেলায় রোগী মৃত্যুর অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি
১৮ এপ্রিল ২০১৯ ০০:০০ | আপডেট: ১৮ এপ্রিল ২০১৯ ০৯:৩৭

সিরাজগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে চিকিৎসকের অবহেলায় এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। গতকাল বুধবার ভোররাতে হাসপাতালের সার্জারি বিভাগে (পুরুষ) এ ঘটনাটি ঘটে।

মৃত রোগীর নাম নরেন গোপাল চক্রবর্তী (২৮)। তিনি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার গারামাসি গ্রামের নব কুমার চক্রবর্তীর ছেলে ও ইষ্টার্ন ব্যাংক লি.এ কর্মরত ছিলেন।

মৃত নরেন গোপাল চক্রবতীর মামা উজ্জল চক্রবর্তী জানান, মঙ্গলবার সন্ধ্যা রাতে হঠাৎ নরেন গোপালের শ্বাসকষ্ট শুরু হলে তাকে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসকেরা নরেনকে রাতেই সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। তাকে এ হাসপাতালের চতুর্থ তলায় সার্জারি বিভাগে (পুরুষ) ভর্তি করা হলেও রাতে আর কোনো চিকিৎসক দেখেনি। এ বিভাগের ৪০৩ নম্বর রুমে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসককে বারবার অনুরোধ করার পরেও রোগীকে কোনো চিকিৎসা দেওয়া হয়নি। অবশেষে গতকাল ভোররাতে নরেন মারা যায়। হাসপাতাল কর্তৃপক্ষ গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

বে হাসপাতালের সার্জারি বিভাগের (পুরুষ) সিনিয়র স্টাফ নার্স সেলিনা পারভিন জানান, একুইট পেইন (পেট ব্যথা) উল্লেখ করে এ রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাকে সে চিকিৎসাই দেওয়া হয়েছে। তবে প্রকৃতপক্ষে এ রোগী অ্যাজমা ও হৃদরোগে আক্রান্ত ছিল, যার চিকিৎসা না পাওয়ার কারণে রোগী মারা গেছে।